বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১৫ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

আইসিসির সেরার দৌড়ে বাংলাদেশের জ্যোতি

আপডেট : ০৫ অক্টোবর ২০২২, ১৯:৩৭

চলতি বছরের সেপ্টেম্বরের আইসিসি মাসসেরা নারী ক্রিকেটারের সংক্ষিপ্ত তালিকায় মনোনোয়ন পেয়েছেন বাংলাদশ নারী ক্রিকেট দলের অধিনায়ক নিগার সুলতান জ্যোতি। দ্বিতীয় বাংলাদেশি নারী ক্রিকেটার হিসেবে মাসসেরা সংক্ষিপ্ত তালিকায় স্থান পেলেন জ্যোতি।

এর আগে ২০২১ সালের নভেম্বরে মাস সেরা সংক্ষিপ্ত তালিকায় মনোনয়োন পেয়ছিলেন নাহিদা আক্তার। আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) সেপ্টেম্বরের মাসসেরা সংক্ষিপ্ত তালিকায় জ্যোতির সঙ্গে আরও মনোনয়োন পেয়েছেন ভারতের হারমানপ্রীত কর ও স্মৃতি মান্দানা। এই তিন ক্রিকেটারের মধ্যে একজনকে মাসসেরা ক্রিকেটার হিসেবে বেছে নেবে আইসিসি।

l_joti

সর্বশেষ আইসিসি নারী টি-২০ বিশ্বকাপ বাছাইপর্বে অপরাজিত চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ নারী ক্রিকেট দল। সেখানে দলকে নেতৃত্ব দেওয়ার পাশাপাশি ব্যাট হাতে দলের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। বিশ্বকাপ বাছাইপর্বের প্রথম ম্যাচে আয়ারল্যান্ডের বিপক্ষে করেছিলেন ৫৩ বলে ৬৭ ও যুক্তরাষ্ট্রের বিপক্ষে করেন অপরাজিত ৫৬ রান। পুরো টুর্নামেন্টে জ্যোতি ৫ ম্যাচে ৪৫ গড়ে করেন ১৮০ রান। অন্যদিকে ভারতের হারমান প্রীত কর ও স্মৃতি মান্দানা সদ্য সমাপ্ত ইংল্যান্ড সিরিজে অনবদ্য পারফম্যান্স দিয়ে জায়গা করে নিয়েছেন মাসসেরা সংক্ষিপ্ত তালিকায়।

ইত্তেফাক/জেডএইচ/এনএ/

এ সম্পর্কিত আরও পড়ুন

এ সম্পর্কিত আরও পড়ুন