বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ২২ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

১৭ ওভারে ১৩২ রান দিয়ে তিন উইকেট তুলে নিলো টাইগাররা

আপডেট : ০৭ অক্টোবর ২০২২, ১০:০৫

ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে টসে জিতে ফিল্ডিং করছে বাংলাদেশ। এরই মধ্যে ১৩২ রান দিয়ে ৩ উইকেট তুলে নিয়েছে নুরুল হাসান সোহানরা। ওভার গড়িয়েছে ১৭টি।

ক্রিজে থাকা মোহাম্মদ রিজওয়ান ৪৩ বলে ৬১ রান করেছেন। অপর ব্যাটসম্যান ইফতেখার আহমেদ ৯ রান তুলেছেন ৬ বল খেলে।

এদিকে, সাকিব আল হাসানকে ছাড়াই সংযুক্ত আরব আমিরাতে দুই ম্যাচের সিরিজ খেলেছে টাইগাররা। বিশ্বকাপযাত্রার অংশও ছিলেন না টি-২০ দলের নিয়মিত অধিনায়ক। নিউজিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের প্রস্তুতিটাও তাকে ছাড়াই সম্পন্ন করেছে গোটা দল। শেষ মুহূর্তে তথা সিরিজ শুরুর আগের দিন গতকাল দলের সঙ্গে যুক্ত হওয়ার আনুষ্ঠানিকতা সম্পন্ন করতে পেরেছেন সাকিব।

টি-২০ বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে ত্রিদেশীয় সিরিজে অংশ নেয় বাংলাদেশ দল। আজ প্রতিপক্ষ পাকিস্তানের সঙ্গে বৈরী আবহাওয়ায় লড়ছে হবে টাইগারদের। ক্রাইস্টচার্চের এই ঠান্ডা আবহাওয়ার মধ্যেও গতকাল অনুশীলন করেছে বাংলাদেশ দল।

গতকাল বিকালে ক্রাইস্টচার্চে বাংলাদেশ দলের সঙ্গে যোগ দিয়েছেন অধিনায়ক সাকিব আল হাসান। কোনো অনুশীলন ছাড়া, ম্যাচের সকালে ওয়ার্ম-আপকে পুঁজি করেই আজ ম্যাচ খেলার কথা ছিল তার। কিন্তু শেষ পর্যন্ত দেখা যায়নি তাকে।

আন্তর্জাতিক টি-২০ তে পাকিস্তানের বিরুদ্ধে বাংলাদেশের পরিসংখ্যান খুব সুখকর নয়। অতীতে ১৫ ম্যাচ খেলে পাকিস্তানের কাছে ১৩ ম্যাচ হেরেছে টাইগাররা, জয় মাত্র দুটি। কাগজে-কলমে শক্তিমত্তায়ও বাবর আজমের দল এগিয়ে। আজ তাই ম্যাচ জিততে নিজেদের সেরাটাই খেলতে হবে টাইগারদের।

টি-২০ তে ধুঁকতে থাকা বাংলাদেশের চাওয়া পারফরম্যান্সে উন্নতি। দল হিসেবে পারফরম করার চেষ্টাই করবেন লিটন-সোহানরা। ত্রিদেশীয় সিরিজে পারফরম করে বিশ্বকাপের জন্য আত্মবিশ্বাস সঞ্চয় করতে চান মেহেদী হাসান মিরাজ।

গতকাল তিনি বলেছেন, বিশ্বকাপের আগে এরকম ত্রিদেশীয় সিরিজ আমাদের দলকে অনেক উজ্জীবিত করবে। পাকিস্তান বিশ্বকাপে ভালো করেছে, এশিয়া কাপেও ভালো ক্রিকেট খেলেছে। আশা করি, বড় দুটি দলের সঙ্গে আমাদের আত্মবিশ্বাস ভালো থাকবে, যদি আমরা এখানে ভালো ক্রিকেট খেলতে পারি।

ইত্তেফাক/এসকে/কেকে