শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ১৭ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

প্রবীণ অভিনেতা অরুণ বালি আর নেই

আপডেট : ০৭ অক্টোবর ২০২২, ১২:৫৪

কিংবদন্তি প্রবীণ অভিনেতা অরুণ বালি আর নেই। শুক্রবার (৭ অক্টোবর) ভোরের দিকে মুম্বাইয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। তার বয়স হয়েছিল ৭৯ বছর।

চলতি বছরের জানুয়ারি মাসেই জানা গিয়েছিল বিরল রোগ আক্রান্ত তিনি। তার মৃত্যুর খবরে শোকাহত তার পরিবার, কাছের বন্ধু ও সহকর্মীরা। সবাই তার আত্মার শান্তি কামনা করেছেন।

প্রবীণ এই অভিনেতাকে এর আগে আমির খান আর কারিনা কাপুরের সঙ্গে ‘লাল সিং চাড্ডা’ সিনেমাতে দেখা গিয়েছিল। তার শেষ ছবি অমিতাভ বচ্চনের সঙ্গে 'গুডবাই'। আজই মুক্তি পেয়েছে সেই ছবি।

অরুণ বালি ছেলে অঙ্কুশের বরাতে ভারতীয় সংবাদমাধ্যম জানিয়েছে, দীর্ঘদিন ধরেই অঙ্কুশের বাবা 'ম্যাসথেনিয়া গ্রাভিস' নামের একটি রোগে ভুগছিলেন। রোগ প্রতিরোধ ক্ষমতা কমিয়ে দেয় এমন একটি মারাত্মক রোগ এটি। শরীরে স্নায়ু ও মাংসপেশীর মধ্যে যোগাযোগ নষ্ট হয়ে যায়।

শাহরুখ খানের কাকার চরিত্রে প্রথম লেখ ট্যান্ডনের টিভি শো 'দুসরা কেভাল'-এ অভিনয়ে পা দিয়েছিলেন অরুণ বালি। এরপর চাণক্য, স্বভিমান, দেশ মে নিকলা হোগা চাঁন্দ, কুমকুম-এ কাজ করেছেন।

এছাড়া সৌগন্ধ, রাজু বন গয়া জেন্টলম্যান, খলনায়ক, সত্য, হে রাম, লগে রহো মুন্না ভাই, বরফি, মনমর্জিয়া, কেদারনাথ, সম্রাট পৃথ্বিরাজ, লাল সিং চাড্ডা ছবিতে দেখা গেছে তাকে। ১৯৮৯ সালে অভিনয় দুনিয়ায় পা রাখেন অরুণ, প্রথম কাজ সিরিয়াল দুসরা কেভল। প্রথম সিনেমা অক্ষয় কুমারের সঙ্গে ‘সৌগন্ধ’, ১৯৯১ সালে।

ইত্তেফাক/কেকে

এ সম্পর্কিত আরও পড়ুন