শনিবার, ১৫ জুন ২০২৪, ১ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

'দুটিতে জুটিতে' আজকের অতিথি মুনমুন-আহকাম উল্লাহ

আপডেট : ০৯ অক্টোবর ২০২২, ১৩:৪৬

বাঙালীর বিশ্বমঞ্চে—প্রিয় প্লাটফর্ম ‌আবৃত্তি Online-এর বিশেষ অুনষ্ঠান 'দুটিতে জুটিতে' বিশেষ অতিথি হয়ে আসছেন পশ্চিমবঙ্গের জনপ্রিয় আবৃত্তিশিল্পী মুনমুন মুখার্জী। সঙ্গে থাকছেন বাংলাদেশের আবৃত্তি অঙ্গনের প্রিয় ও পরিচিতি মুখ আহকাম উল্লাহ।

রোববার (৯ অক্টোবর) বাংলাদেশ সময় রাত ১০টায় ও ভারতীয় সময় রাত সাড়ে ৯টায় লাইভ প্রোগ্রামটি প্রযোজনা ও সঞ্চালনা করবেন নাজমা কাজী।

হয়তো একটি কবিতা। অথবা এলায়িত গদ্য। প্রেমের, কিংবা বিরহের বেদন-রোদন। অথবা, হৃদয়েশ্বরীকে উদ্দেশ্য করে লেখা দু'টি সাংকেতিক চিঠি—লাইন ভেঙে কবিতার মতন সাজানো। কখনোবা ছান্দসিক পঙক্তিমালায় অন্ত্যমিলে, কখনোবা কাব্যাশ্রয়ী গদ্যে এমন গুচ্ছ-গুচ্ছ প্রেম-রোমাঞ্চ-খুনসুটি, প্রণয়-কলহ, কলহের ছল। কৃত্রিম বিবাদ-বিসংবাদ। প্রেমে কিংবা বিরহে এই বিচিত্র যাপন, এই মিথস্ক্রিয়া, কিংবা যূথবদ্ধ দ্রোহের উচ্চারণ যেখানে অনন্যতা ছড়ায় কথায়-বার্তায়, সেখানে আমরা ধরছি কিছু যুগলবন্দী। আর ক্ষণকাল আবৃত্তিপ্রেমীদের মিলনমেলায় এমন ছান্দসিক আবেশে থাকার নাম দিয়েছি, 'দুটিতে জুটিতে'।

আজকের অনুষ্ঠানে সকল কবিতাপ্রেমী দর্শক-শ্রোতা বন্ধুদের সাদর আমন্ত্রণ। অনলাইনে আবৃত্তি Online পেজে ঢুকেই প্রগ্রামটি উপভোগ করতে পারবেন।  

ইত্তেফাক/পিও/এআই