শনিবার, ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ২১ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

সড়কে ভিকারুননিসার ছাত্রীরা, দাবি স্থায়ী ক্যাম্পাস

আপডেট : ১১ অক্টোবর ২০২২, ১৫:১৪

স্থায়ী ক্যাম্পাসের দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের ধানমন্ডি শাখার ছাত্রীরা। তাদের সঙ্গে যোগ দিয়েছেন অভিভাবকরাও।

মঙ্গলবার (১১ অক্টোবর) বেলা ১২টার দিকে বিক্ষোভ মিছিল শুরু হয়। পরে আনোয়ার খান মডার্ন মেডিকেল কলেজ হাসপাতালের সামনের মোড়ে গিয়ে সড়ক অবরোধ করে তারা।

বিক্ষোভকালে ‘আমাদের দাবি মানতে হবে, স্থায়ী ক্যাম্পাস দিতে হবে’ স্লোগান দিতে দেখা গেছে শিক্ষার্থীদের।

শিক্ষার্থীরা বলেন, কোনো প্রকার নোটিশ ছাড়াই ক্যাম্পাস বন্ধ করার পাঁয়তারা করছে ভিকারুননিসা স্কুল কর্তৃপক্ষ। এতে হুমকির মুখে পড়ছে ১ হাজার ৯০০ শিক্ষার্থীর শিক্ষাজীবন। আমরা বেশি কিছু জানি না, শুধু জানি ধানমন্ডি শাখা রাখতে হবে। আমাদের স্থায়ী ক্যাম্পাস দিতে হবে।

ছবি: সংগৃহীত

বিক্ষোভে শিক্ষার্থীদের সঙ্গে যোগ দেওয়া অভিভাবকরা জানান, ভিকারুননিসার চারটি শাখার মধ্যে প্রথম অনুমোদিত ধানমন্ডির এই শাখায় বর্তমানে ভাড়া বাড়িতে শিক্ষা কার্যক্রম চলছে। সাবেক অধ্যক্ষ ফওজিয়া স্থায়ী ক্যাম্পাসের জন্য জমির বায়না করেছিলেন। কিন্তু বর্তমান অধ্যক্ষ কামরুন নাহার এসেই সেটা বাতিল করে দেন।

তারা জানান, লস প্রজেক্ট দেখিয়ে এই শাখা এখন বন্ধের পাঁয়তারা চলছে। এছাড়া ধানমন্ডি শাখার কয়েকজন শিক্ষককে মৌখিক নির্দেশে বদলি করা হয়। সে জন্য কয়েকটি দাবিতে শিক্ষার্থী ও অভিভাবকরা রাস্তায় নেমেছে। সমস্যা সমাধানে প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীর হস্তক্ষেপ চেয়েছেন শিক্ষার্থী ও অভিভাবকরা।

এসব বিষয়ে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ কামরুন নাহার বলেন, স্থায়ী ক্যাম্পাসের দাবিতে ধানমন্ডিতে মানববন্ধন হচ্ছে বলে শুনেছি। তবে এ বিষয়ে কোনো শিক্ষক বা অভিভাবক আমাদের কিছু জানাননি। স্থায়ী ক্যাম্পাস করা সম্ভব নয়। আমাদের ফান্ডে স্থায়ী ক্যাম্পাস নির্মাণের জন্য এত টাকা নেই। ধানমন্ডি ক্যাম্পাসের জন্য বাড়িওয়ালার সঙ্গে দীর্ঘদিন আগে চুক্তি শেষ হলেও নতুন করে তিনি ভাড়ার জন্য চুক্তি করতে রাজি নন।

ইত্তেফাক/এসকে/এসএস