শনিবার, ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ২১ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

শেখ হাসিনা স্টেডিয়াম নির্মাণ

পপুলাসের সঙ্গে বিসিবির ৪৮ মাসের চুক্তি

আপডেট : ১৩ অক্টোবর ২০২২, ০১:৪০

পূর্বাচলে ‘দ্য বোট’ খ্যাত শেখ হাসিনা আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের আন্তর্জাতিক কনসালট্যান্ট পপুলাস পিটিই লিমিটেডের সঙ্গে চুক্তি করেছে বিসিবি। গতকাল রাজধানীর এক অভিজাত হোটেলে বিদেশি এই কোম্পানির সঙ্গে আনুষ্ঠানিকভাবে চুক্তি স্বাক্ষর করেছে বিসিবি। পপুলাসের পক্ষে পরিচালক অ্যান্ড্রু জেমস, বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন ৩৪৭ পাতার চুক্তিপত্রে স্বাক্ষর করেন।

মোট ৪৮ মাসের চুক্তি করেছে দুই পক্ষ। চুক্তি অনুযায়ী আগামী ছয় মাসের মধ্যে চূড়ান্ত হবে স্টেডিয়ামের ডিজাইন। গতকাল খসড়া ডিজাইনও প্রেজেন্টেশনে দেখিয়েছে পপুলাস। যেটি সংযোজন-বিয়োজনের মাধ্যমে চূড়ান্ত হবে।

তারপর ৩০ মাসে স্টেডিয়াম নির্মাণের কাজ শেষ করার আশা করছে বিসিবি ও পপুলাস। এই যজ্ঞ সম্পন্ন হওয়ার পর ১২ মাস স্টেডিয়ামের নির্মাণে ত্রুটি ও রক্ষণাবেক্ষণ নিয়ে কাজ করবে পপুলাস। 

তবে গতকাল সংবাদ সম্মেলনে স্টেডিয়ামটি নির্মাণে মোট কত টাকা ব্যয় হবে সেই অঙ্ক জানায়নি বিসিবি। ডিজাইন চূড়ান্ত হওয়ার পর আনুমানিক নির্মাণ ব্যয় ঠিক হবে বলে জানিয়েছেন বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন। পপুলাস মূলত বিশ্বব্যাপী কাজ করে। শেখ হাসিনা স্টেডিয়াম বানানোর জন্য বাংলাদেশের একটি কোম্পানির সঙ্গে চুক্তি করবে তারা। যদিও সেই দেশীয় কোম্পানি এখনো ঠিক হয়নি।

ইত্তেফাক/জেডএইচ