শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

স্লিপার কোচে মিললো ৮ হাজার ইয়াবা, সহযোগীসহ চালক গ্রেফতার

আপডেট : ১৪ অক্টোবর ২০২২, ১৫:৪৯

কক্সবাজার থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাওয়া অভিজাত সেন্টমার্টিন হেরিটেজ পরিবহনে অভিযান চালিয়ে ৮ হাজার পিচ ইয়াবাসহ দুইজনকে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ। 

বৃহস্পতিবার (১৪ অক্টোবর) দিনগত রাত সাড়ে বারোটার দিকে মহাসড়কের রামু পানিরছড়া এরশাদ ফিলিং স্টেশন এলাকায় অভিযান চালিয়ে গাড়িটি জব্দ ও চালকসহ দুইজনকে ইয়াবাসহ গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছেন জেলা গোয়েন্দা শাখার অফিসার ইনচার্জ সাইফুল আলম।

স্কচটেপ দিয়ে মোড়ানো ৮ হাজার পিছ ইয়াবার প্যাকেট। ছবি- ইত্তেফাক

গ্রেফতারকৃতরা হলো- নারায়ণগঞ্জের রূপগঞ্জের বরপা এলাকার মোহাম্মদ আলীর ছেলে বাসটির চালক শুকুর আলী (৪৫) এবং তার সহযোগী কক্সবাজারের টেকনাফের বরইতলীর আবুল কাশেমের ছেলে মোহাম্মদ রফিক (৩০)।

ডিবির ওসি সাইফুল আলম জানান, ঢাকার উদ্দেশ্য ছেড়ে যাওয়া অভিজাত সেন্টমার্টিন হেরিটেজ পরিবহনের স্লিপার কোচে ইয়াবা পাচার হবার তথ্য আসে। কক্সবাজারের পুলিশ সুপার মাহফুজুল ইসলামের নির্দেশনায় বৃহস্পতিবার দিনগত মাঝ রাতে আমার নেতৃত্বে গোয়েন্দা শাখার একটি বিশেষ টিম রামু পানিছড়া এরশাদ ফিলিং স্টেশনে সেন্টমার্টিন হেরিটেজ পরিবহন বাসে অভিযান চালায়। বাসের ড্রাইভারের হেফাজত থেকে ৮ হাজার ইয়াবা উদ্ধার করা হয়। এ ঘটনায় স্বীকারোক্তি মতে সহযোগীসহ দুইজনকে গ্রেফতার করা হয়। 

ডিবির ওসি সাইফুল আলম আরও জানান, কক্সবাজার থেকে দেশের বিভিন্ন প্রান্তে ছেড়ে যাওয়া রাত্রীকালীন বিলাসবহুল পরিবহন গুলোতে চালক এবং বাসের সংশ্লিষ্টদের যোগসাজশে ইয়াবা পাচার হয় এরকম গোয়েন্দা তথ্য বেশ কিছুদিন আগে থেকে আসছিল। সেই মতে নজরদারি বাড়ানো হয়েছিল। অবশেষে এর সুফল মিলেছে সেন্টমার্টিন হেরিটেজ পরিবহনে অভিযানে। এসময় ইয়াবা পরিবহনের সঙ্গে জড়িত সহযোগীসহ চালক গ্রেফতার হয়েছে। এ ঘটনায় রামু থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করে গ্রেফতারকৃতদের হস্তান্তর করা হয়েছে।

ইত্তেফাক/এমএএম