মঙ্গলবার, ৩১ জানুয়ারি ২০২৩, ১৭ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

মাঠে ফিরেই শতকের দেখা পেলেন মুশফিক

আপডেট : ১৮ অক্টোবর ২০২২, ১৮:৫৭

চোট কাটিয়ে জাতীয় ক্রিকেট লিগ(এনসিএল) দিয়ে মাঠে ফিরেই শতকের দেখা পেলেন জাতীয় দলের নির্ভরযোগ্য ব্যাটার মুশফিকুর রহিম। আর প্রথম ব্যাটার হিসেবে এবারের জাতীয় ক্রিকেট লিগে সেঞ্চুরি করলেন তিনি। প্রথম শ্রেণির ক্রিকেটে এটি মুশফিকের ১৫তম সেঞ্চুরি।

মঙ্গলবার (১৮ অক্টোবর) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে রাজশাহীর হয়ে ঢাকা মহানগরের বিপক্ষে ১০৮ রানের ইনিংস খেলে অপরাজিত আছেন মুশফিক। রবিবার (১৭ অক্টোবর) আগে ব্যাট করে মাত্র ১৩৪ রানে অলআউট হয় ঢাকা মহানগর। এরপর ব্যাটিংয়ে ১১ রানে ২ উইকেট হারিয়ে দিন শেষ করে রাজশাহী। দ্বিতীয় দিনে রাজশাহীর ৮৯ রানে তৃতীয় উইকেটের পতন হলে ক্রিজে আসেন মুশফিক। এরপর দ্রুতই সাজঘরে ফিরে যান জুনায়েদ সিদ্দিক। ক্রিজে আসা প্রীতম কুমারকে সঙ্গে নিয়ে পঞ্চম উইকেট জুটিতে ১০৭ রানের জুটি গড়েন মুশফিক। এরপর দ্রুতই দুই উইকেটের পতন হয়।

তবে, টেস্ট মেজাজে ব্যাটিং করে ২২৮ বলে তিন অঙ্কের ঘরে পৌঁছান এই ব্যাটার। ৬ উইকেট হারিয়ে ৩৩৩ রান নিয়ে দ্বিতীয় দিন শেষ করে রাজশাহী। মুশফিক ১০৮ ও ফরহাদ রেজা ৫৮ রান করে অপরাজিত আছেন।

টি-২০ ক্রিকেট থেকে অবসর নেওয়ায় এবারের বিশ্বকাপ দলে নেই মুশফিক। আর তাই এই সময়ে জাতীয় লিগ খেলে নিজেকে ঝালিয়ে নিচ্ছেন মুশফিক ও তামিম ইকবাল। তামিম খেলছেন চট্টগ্রামের পক্ষে।       

ইত্তেফাক/জেডএইচ

এ সম্পর্কিত আরও পড়ুন