রোববার, ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ২২ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

কার্টিস ক্যাম্ফার-জর্জ ডকরেলের ব্যাটে জয় পেলো আয়ারল্যান্ড

আপডেট : ১৯ অক্টোবর ২০২২, ১৪:০৪

সুপার টুয়েলভে যাওয়ার আশা বাঁচিয়ে রাখার ম্যাচে স্কটিশদের বিপক্ষে ৬ উইকেটের জয় পেয়েছে আয়ারল্যান্ড। কার্টিস ক্যাম্ফার ও জর্জ ডকরেলের ব্যাটে ভর করে স্কটল্যান্ডের দেওয়া ১৭৭ রানের বিশাল টার্গেট তাড়া করে জয় পায় আইরিশরা। এই জয়ের ফলে সুপার টুয়েলভের আশা বাঁচিয়ে রাখলো আয়ারল্যান্ড।

বুধবার (১৯ অক্টোবর) হোবার্টের বেলেরিভ ওভালে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় স্কটল্যান্ড অধিনায়ক রিচি বেরিংটোন। ব্যাট করতে নেমে শুরুতেই উইকেট হারায় স্কটল্যান্ড। দলীয় মাত্র ১ রানেই  জর্জ মুনসে ২ বলে ১ রান করে আউট হন। মাইকেল জোনস ও ম্যাথু ক্রস মিলে দ্বিতীয় উইকেট জুটিতে ৫৯ রান তুলে শুরুর ধাক্কা সামাল দেন। ম্যাথু ক্রস ২১ বলে ২৮ রান করে সাজঘরের পথ ধরেন। এরপর বেরিংটনকে সঙ্গে নিয়ে তৃতীয় উইকেট জুটিতে আরও ৭৭ রান যোগ করে দলকে বড় স্কোরের স্বপ্ন দেখান মাইকেল জোনাস। দলীয় ১৩৭ রানে ২৭ বলে ৩৭ রান করে আউট হন বেরিংটন।

এরপর দলীয় ১৭০ রানে ৫৫ বলে ৮৬ রানের অনবদ্য ইনিংস খেলে আউট হন ওপেনার মাইকেল জোনাস। এরপর ইনিংসের শেষ বলে ম্যাক্লিওড রান আউট হলে নির্ধারিত ২০ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে ১৭৬ রান সংগ্রহ করে স্কটল্যান্ড। আয়ারল্যান্ডের পক্ষে কার্টিস ক্যাম্ফার নেন ২টি উইকেট।

 

১৭৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দেখে শুনে খেলতে থেকে আয়ারল্যান্ডের দুই উদ্বোধনী ব্যাটার। তবে, ইনিংসের চতুর্থ ওভারেরই উইকেট হারায় আয়রাল্যান্ড। দলীয় ২২ রানে ১২ বলে ১৪ রান করে আউট হন আইরিশ অধিনায়ক অ্যান্ড্রু বালবার্নি। এরপর দ্রুতই আউট হন আরেক ওপেনার পল স্টার্লিং। ১০ বলে ৮ করে আউট হন তিনি। এতে কিছুটা চাপে পড়ে যায় আয়ারল্যান্ড। লরকান টাকার ও হ্যারি টেক্টর মিলে ইনিংস মেরামতের চেষ্টা করেন। কিন্তু সে চেষ্টাও ব্যর্থ হয়। দলীয় ৫৭ রানে লরকান টাকার ও ৬১ রানে হ্যারি টেক্টর আউট হলে জয়ের স্বপ্ন ফিকে হয়ে যায় আইরিশদের।

তবে, কার্টিস ক্যাম্ফার ও জর্জ ডকরেলের ব্যাটে ভর করে আবার জয়ের স্বপ্ন দেখতে শুরু করে আয়ারল্যান্ড। শেষ পর্যন্ত এই দুই ব্যাটারের হার না মানা ১১৯ রানের জুটিতে ভর করে ৬ বল হাতে রেখেই ৬ উইকেটের জয় পায় আইরিশরা।

কার্টিস ক্যাম্ফার ৩২ বলে ৭২ রানের মারকুটে ইনিংস খেলে অপরাজিত থাকেন। আর জর্জ ডকরেল করেন ২৭ বলে অপরাজিত ৩৭ রান। এই জয়ের ফলে সুপার টুয়েলভে খেলার আশা বাঁচিয়ে রাখলো আউয়ারল্যান্ড। স্কটল্যান্ডের পক্ষে মাইকেল লিস্ক, মার্ক ওয়াট,  সাফইয়ান শরিফ ও ব্র্যাড হোয়েল নেন ১ টি করে উইকেট।
   

ইত্তেফাক/জেডএইচ