রোববার, ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ২২ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

ফের শীর্ষে সাকিব

আপডেট : ১৯ অক্টোবর ২০২২, ১৮:০২

টি-২০ বিশ্বকাপে সুপার টুয়েলভে মাঠে নামার আগে নিজের হারানো স্থান ফিরে পেলেন বাংলাদেশ দলের অধিনায়ক সাকিব আল হাসান। আফগানিস্তানের অধিনায়ক মোহাম্মদ নবিকে পেছনে ফেলে ফের আইসিসি টি-২০ অলরাউন্ডার র‍্যাঙ্কিংয়ে শীর্ষে উঠে এসেছে সাকিব।

বুধবার (১৯ অক্টোবর) আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) তাদের ওয়েবসাইটে নতুন র‍্যাঙ্কিং প্রকাশ করে। আর সেই র‍্যাঙ্কিংয়ে টি-২০ তে বিশ্বের এক নম্বর অলরাউন্ডার এখন সাকিব। সম্প্রতি নিউজিল্যান্ডে অনুষ্ঠিত ত্রিদেশীয় সিরিজে স্বাগতিক নিউজিল্যান্ড ও পাকিস্তানের বিপক্ষে সিরিজের শেষ দুই ম্যাচে ৭০ ও ৬৪ রানের ইনিংস খেলেন সাকিব।

মূলত এই ইনিংস দুটি প্রভাব ফেলেছে সর্বশেষ র‍্যাঙ্কিংয়ে। সাকিব ২৬৬ রেটিং পয়েন্ট নিয়ে আছেন সবার শীর্ষে। আর তার থেকে ২০ পয়েন্ট কম নিয়ে দুই নম্বরে নেমে গেছেন আফগান অধিনায়ক মোহাম্মদ নবি। আর ১৮৮ রেটিং পয়েন্ট নিয়ে র‍্যাঙ্কিংয়ের তিনে আছেন ইংল্যান্ডের অলরাউন্ডার মঈন আলি।

এছাড়া টি-২০ ব্যাটারদের তালিকায় শীর্ষে আছেন পাকিস্তানের উইকেটরক্ষক ব্যাটার মোহাম্মদ রিজওয়ান। তার রেটিং পয়েন্ট ৮৬১। আর ৮৩৮ রেটিং পয়েন্ট নিয়ে দুইয়ে আছেন ভারতের সূর্যকুমার যাদব। বোলারদের র‍্যাঙ্কিংয়ে ৭০৫ রেটিং পয়েন্ট নিয়ে বরাবরের মতো শীর্ষে আছে অজি পেসার জশ হ্যাজেলউড।  

ইত্তেফাক/জেডএইচ