শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

বিশ্ব কুরআন প্রতিযোগিতায় ৩য় স্থানে বাংলাদেশ

আপডেট : ২০ অক্টোবর ২০২২, ০১:৩২

কুয়েতে ১১তম আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতায় ৩য় স্থান অর্জন করেছে বাংলাদেশি হাফেজ আবু রাহাত। অনূধর্ব ১৩ ছোটদের কুনআন প্রতিযোগিতায় অংশগ্রহণ করে হাফেজ আবু রাহাত। 

১২ অক্টোবর শুরু হওয়া প্রতিযোগীতায় ১১৭টি দেশের হাফেজগণ অংশগ্রহণ করেন। এদের মধ্যে ৫ দেশের হাফেজদের বিজয়ী ঘোষণা করা হয়। দেশগুলো হল প্রথম হয়েছেন কেনিয়া হাফেজ আব্দুর রহমান মুছা আব্দুল্লাহ, দ্বিতীয় হয়েছেন ঘানার হাফেজ আব্দুস সামাদ আদাম, তৃতীয় স্থানে বাংলাদেশের হাফেজ আবু রাহাত, চতুর্থ স্থানে আলজেরিয়ার হাফেজ মুহাম্মাদ আব্দুর রউফ, পঞ্চম স্থানে লিবিয়ার হাফেজ আব্দুর রাজ্জাক। 

১২ অক্টোবর থেকে কুয়েতের সালমিয়া রেজেন্সি হোটেলে উক্ত প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়। ১৯ অক্টোবর সকাল ১০ টায় ফলাফল ঘোষণা করা হয়।কুয়েতের ধর্ম মন্ত্রনালয় থেকে বিজয়ী হাফেজদের নগর অর্থ ও সম্মাননা দেওয়া হয়।

আজ রাতে কুয়েত এয়ারওয়েজের একটি ফ্লাইটে দেশে ফিরবেন বাংলাদেশ হতে আসা অংশগ্রহণকারী হাফেজ। আজ বৃহস্পতিবার সকালে হযরত শাহ জালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌছাবে।
বাংলাদেশ ধর্ম মন্ত্রণালয়ের অধীনে ইসলামিক ফাউন্ডেশন বায়তুল মোকাররম আয়োজিত কুয়েতে অনুষ্ঠিত আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতার জন্য বাংলাদেশ থেকে প্রতিযোগিতার মাধ্যমে মারকাজুত তাহফিজ  ইন্টারন্যাশনাল মাদ্রাসার  শিক্ষার্থী বাংলাদেশের প্রতিনিধি নির্বাচিত হয়।

৩য় স্থান অর্জনকারী হাফেজ আবু রাহাত বলেন, দেশে ১৮ কোটি মানুষের দোয়া ও ভালবাসায় আজকে কুয়েতে ১১৭ দেশের মধ্যে তৃতীয় হতে পেরেছি দেশের সুনাম রক্ষা করতে পেরেছি। আপনারা আমার জন্য  এবং আমার হুজুরের জন্য দোয়া করবেন আমরা যেন কুরআনের খেদমত করে যেতে পারি। 

শুভেচ্ছা জানাতে এসে কুয়েত বাংলাদেশ দূতাবাসের শ্রম কাউন্সিলর আবুল হোসেন বলেন, কুয়েত সরকার আয়োজিত ১১৭ দেশের মধ্যে আবু রাহাত তৃতীয় হয়েছে। প্রতিযোগীদের মধ্যে তার কুরআন তিলাওয়াত ছিল অসাধারণ ও মনোমুগ্ধকর। তার ভবিষ্যৎ দিন গুলো আরো উজ্জ্বল হোক এই প্রত্যাশা।

মারকাজুত তাহফিজ ইন্টারন্যাশনাল মাদ্রাসার পরিচালক শায়েখ নেছার আহম্মদ আন নাছিরী বলেন, আপনারা অন্তত একটা সন্তান কে কুরআনে হাফেজ বানান। তারা দুনিয়া ও আখেরাত উভয় স্থানে সম্মানিত। কুরআনের হাফেজের মা-বাবাকে হাসরের মাঠে কোটি মানুষের সামনে মহান আল্লাহ নুরের টুপি দান করবেন।

ইত্তেফাক/এএইচপি