রোববার, ২৯ জানুয়ারি ২০২৩, ১৪ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

কুমিল্লায় ডাকাতদের সঙ্গে গোলাগুলি, ২ পুলিশসহ আহত ৪

আপডেট : ২৩ অক্টোবর ২০২২, ১৯:৪২

কুমিল্লা সদর দক্ষিণ মডেল থানার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মাটিয়ারায় ডাকাতির সময় পুলিশের সঙ্গে গোলাগুলির ঘটনায় দুই পুলিশ সদস্য ও দুই ডাকাত আহত হয়েছে। আহতদের কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে (কুমেক) ভর্তি করা হয়েছে। শনিবার (২২ অক্টোবর) দিবাগত রাত সাড়ে ১২টার দিকে এ ঘটনা ঘটে। এসময় ডাকাতদের কাছ থেকে পিস্তল, গুলি ও দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে। 

কুমিল্লা সদর দক্ষিণ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেবাশীষ চৌধুরী ইত্তেফাককে জানান, শনিবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মাটিয়ারায় প্রাইভেটকারের সামনে রড ফেলে ডাকাতি করেছিল ৬ ডাকাত দলের সদস্য। এসময় টহল পুলিশ ডাকাতির ঘটনা টের পেয়ে মহাসড়কে অবস্থান নেয়। পরে ডাকাত দলের সদস্যদের ধাওয়া করলে তারা পুলিশকে লক্ষ্য করে গুলি করে। এসময় পুলিশও পাল্টা গুলি করলে মো. রহিম ও সাব্বির নামক দুই ডাকাত গুলিবিদ্ধ হয়। তাদের আহত অবস্থায় আটক করা হয়েছে। আটক রহিমের কাছ থেকে ডাকাতিতে ব্যবহৃত পিস্তল ও গুলি উদ্ধার করা হয়েছে। 

এঘটনায় আহত কুমিল্লা সদর দক্ষিণ মডেল থানার এএসআই ইয়াছিন ও এক কনস্টেবল কুমেক হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। আটক ডাকাতরাও একই হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। 

এ বিষয়ে ওসি আরও জানান, তারা প্রাইভেটকার আরোহী প্রবাসীর ল্যাপটপ, মোবাইল ও ডলারসহ কয়েক লাখ টাকার মালামাল উদ্ধার করেছেন। পালিয়ে যাওয়া ডাকাত দলের সদস্যদের গ্রেফতার করতে অভিযান অব্যাহত রয়েছে। এঘটনায় কুমিল্লা সদর দক্ষিণ মডেল থানায় মামলার প্রস্তুতি চলছে বলে জানা গেছে।

ইত্তেফাক/জেডএইচডি