শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

রাবি শিক্ষার্থী শাহরিয়ারের মৃত্যুর ঘটনায় পাল্টাপাল্টি মামলা 

আপডেট : ২৩ অক্টোবর ২০২২, ২১:৪৭

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থী এমজিএম শাহরিয়ারের মৃত্যুর তিনদিন পর পাল্টাপাল্টি মামলা হয়েছে। শনিবার (২২ অক্টোবর) দিবাগত রাতে রাজশাহী মেট্টোপলিটন পুলিশের (আরএমপি) রাজপাড়া থানায় রাজশাহী মেডিক কলেজ (রামেক) হাসপাতাল এবং রাজশাহী বিশ^বিদ্যালয় (রাবি) কর্তৃপক্ষের এজাহার মামলা হিসেবে রেকর্ড করা হয়। 

এদিকে মামলার আসামিদের গ্রেফতারের দাবিতে শিক্ষার্থী এবং ইন্টার্ন চিকিৎসকদের পাল্টাপাল্টি বিক্ষোভ, সড়ক অবরোধ করে মানববন্ধন ও অবস্থান কর্মসূচিতে উত্তপ্ত হয়ে ওঠে রাবি ক্যাম্পাস ও রামেক হাসপাতাল।

একাধিক গোয়েন্দা সূত্রের দাবি, ‘রামেক হাসপাতাল ব্যবস্থাপনা কর্তৃপক্ষ, ইন্টার্ন চিকিৎসকদের এবং রাবি কর্তৃপক্ষ, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আন্দোলনের আগুনে ‘ঘি’ ঢালছেন। এই আত্মঘাতী তৎপরতায় উত্তপ্ত হয়ে উঠেছে উভয় ক্যাম্পাস। যা বড় সংঘাতের সৃষ্টি করতে পারে।’      

আরএমপির রাজপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সিদ্দিকুর রহমান পাল্টাপাল্টি মামলার বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, রাবির অজ্ঞাতনামা তিনশ’ শিক্ষার্থীর বিরুদ্ধে, রামেক হাসপাতালের ভারপ্রাপ্ত প্রশাসনিক কর্মকর্তা আনোয়ার হোসেন গত ২০ অক্টোবর লিখিত এজাহার দাখিল করেন। এরপর ২২ অক্টোবর রামেকের ইন্টার্ন চিকিৎসক, নার্স, আয়া, ব্রাদার, ওয়ার্ডবয় ও আনসারদের বিরুদ্ধে, রাবির রেজিস্ট্রার আব্দুস সালাম লিখিত এজাহার দাখিল করেন। শনিবার রাতে উভয় এজাহার মামলা হিসেবে রেকর্ডের পরপরই তদন্ত শুরু হয়েছে।

ইত্তেফাক/এএএম