রোববার, ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ২২ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

৯৬ কেজি ওজনের কষ্টিপাথরের মূর্তি উদ্ধার 

আপডেট : ৩০ অক্টোবর ২০২২, ০১:৪২

প্রায় ৯৬ কেজি ওজনের একটি কষ্টিপাথরের মূর্তি উদ্ধার করেছে ৫৬ বিজিবির নীলফামারী ব্যাটালিয়ন। মূর্তিটির মূল্য ৯৫ লাখ ৮০ হাজার টাকা। গত ২৮ অক্টোবর শুক্রবার রাত ৯টার দিকে ব্যাটালিয়নের কর্ম এলাকা পঞ্চগড় জেলার টোকাপাড়া নালাগঞ্জ সীমান্ত থেকে ওই কষ্টিপাথরের ওই মূর্তিটি উদ্ধার হয়। শনিবার (২৯ অক্টোবর) বিকেলে গণমাধ্যমে পাঠানো বিজিবি ব্যাটালিয়নের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

বিজ্ঞিপ্তিতে জানানো হয়, মূর্তিটির দৈর্ঘ্য ৪৬ ইঞ্চি, প্রস্থ ২০ ইঞ্চি এবং পুরুত্ব ওপরের অংশে ২ ইঞ্চি, মাঝের অংশে ৬ ইঞ্চি ও নিচের অংশে ৫ দশমিক ৬ ইঞ্চি। যার মূল্য ৯৫ লাখ ৮০ হাজার টাকা। 

বিজ্ঞিপ্তিতে আরো জানানো হয়, ২৮ অক্টোবর শুক্রবার রাত ৯টার দিকে নিজস্ব গোয়েন্দা ও সিভিল সোর্সের সংবাদের ভিত্তিতে ৫৬ বিজিবি নীলফামারী ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল আসাদুজ্জামান হাকিমের পরিকল্পনা ও নির্দেশনায় টোকাপাড়া বিওপির হাবিলদার মো. শফিকুল ইসলামের নেতৃত্বে ওই অভিযান চলে। এ সময় সীমান্ত পিলার ৭৪৭/১-এস থেকে আনুমানিক ৫০০ গজ দূরে বাংলাদেশের অভ্যন্তরে নালাগঞ্জ নামক স্থানে মূর্তিটি উদ্ধার হয়। টহলদলের উপস্থিতিতে চোরাকারবারিরা মূর্তিটি ফেলে পালিয়ে যাওয়ায় কাউকে আটক বা শনাক্ত করা সম্ভব হয়নি বলে জানানো হয়। 

ইত্তেফাক/ইআ