সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ২০ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

মৃত কুকুরের চামড়া নিয়ে অদ্ভুত কাণ্ড! 

আপডেট : ০৩ নভেম্বর ২০২২, ১৪:১৮

পোষা প্রাণীর মৃত্যু স্বভাবতই ভীষণ কষ্টের। প্রিয় প্রাণীর মৃত্যুর পর অনেকেই মানসিকভাবে ভেঙে পড়েন। অনেকে বিভিন্ন অভিনব উপায়ে মৃত পোষ্যর স্মৃতি সংরক্ষণ করেন। কেউ সাজিয়ে রাখেন তার ছবি কেও বা তার ব্যবহার করা বিভিন্ন খেলনা। সম্প্রতি অস্ট্রেলিয়ার একটি পরিবার তাদের মৃত কুকুরের স্মৃতি সংরক্ষণে এক অদ্ভুত উপায় অবলম্বন করেছেন।  

মৃত কুকুরের চামড়া থেকে মেঝেতে পাতার কার্পেট বানিয়েছেন এই পরিবার। যেটি সামনে আসতেই ভালোমন্দ বাছবিচারে হোঁচট খাচ্ছেন নেটাগরিকরা। অস্ট্রেলিয়ার মেলবোর্নর ওই সংস্থার কর্ণধারের করা ইনস্টাগ্রাম পোস্ট থেকে বিষয়টি সামনে আসে। পোস্টে তিনি লিখেছেন, একটি গোল্ডেন রিট্রিভারের চামড়া সংরক্ষণ করে তৈরি করা হয়েছে মেঝেতে পেতে রাখার কার্পেট। পোস্টের শিরোনামে লেখা ছিল, এক পরিবার তাদের পোষা গোল্ডেন রিট্রিভারের চামড়া থেকে সেটি বানিয়েছে। কুকুরটির স্মৃতি রক্ষা করাই এর উদ্দেশ্য। খুব শীঘ্রই বাড়িতে ফিরবে সে।

 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by @chimerataxidermy

কুকুরের চামড়ার সেই ছবি ছড়িয়ে পড়তেই শুরু হয়েছে নানা আলোচনা-সমালোচনা। কেউ কেউ বলছেন, মৃত্যুর পর পোষা কুকুরের চামড়া ছাড়ানো নৃশংস মানসিকতার পরিচয়। পোষ্যর মালিক এসব সমালোচনায় মোটেও উদ্বিগ্ন নন, ম্যাডি মনে করেন, বিষয়টি বিরল হলেও খারাপ কিছু নয়। কে কিভাবে নিজের প্রিয় পোষা প্রাণীর সংরক্ষণ করতে চান, তা একান্তই ব্যক্তিগত ব্যাপার। আগে মানুষ শিকার করে সেই পশুর চামড়া এমনভাবে সংরক্ষণ করতেন। 

ইত্তেফাক/এআই

এ সম্পর্কিত আরও পড়ুন

এ সম্পর্কিত আরও পড়ুন