শনিবার, ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ২১ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

প্রধানমন্ত্রীর নববর্ষের কার্ডের ছবি এঁকে পুরস্কার পেলো ঈশ্বরদীর অরণী

আপডেট : ০৪ নভেম্বর ২০২২, ১৩:৩৪

প্রধানমন্ত্রীর নববর্ষের শুভেচ্ছা কার্ডের ছবি এঁকে এক লাখ টাকা পুরস্কার পেয়েছে ঈশ্বরদীর ছয় বছর শিশু অরণী। গত ৩০ অক্টোবর অরণীর হাতে প্রধানমন্ত্রী কর্তৃক প্রদত্ত পুরস্কারের চেক তুলে দেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের কর্মকর্তারা।

পৌর শহরের ভেলুপাড়া এলাকার শিক্ষক তানহা ইসলাম শিমুল ও আসমাউল হুসনা লাবনী দম্পতির মেয়ে জান্নাতুল আদন অরণী। সে ঈশ্বরদী পৌর এলাকার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রাক-প্রাথমিক শ্রেণির ছাত্রী। 

বৃহস্পতিবার (০৩ নভেম্বর) রাতে অরণীর বাড়িতে গিয়ে দেখা গেছে, ঘরের দেয়ালে দেয়ালে অরণীর আঁকা বিভিন্ন ছবি শোভা পাচ্ছে। আর আলমারিতে রয়েছে বিভিন্ন চিত্রাংকন প্রতিযোগিতায় বিজয়ের পুরস্কার। অরণীর বাবা চিত্র শিল্পী ও শিক্ষক। বাবা নিজের মতো করেই তিন ছেলে-মেয়েকে চিত্রকর্ম শিখাচ্ছেন।

মা লাবণী বলেন, অরণী জন্মের পর হতেই শারীরিকভাবে অসুস্থ। তার হার্টে এএসডি (হার্ট ছিদ্র)রয়েছে। শিগগিরই ভারতে অরণীর অপারেশন করা হবে। এছাড়াও জন্মের পর থেকেই অরণীর হিপ জয়েন্ট (কোমর) তিন বার অপারেশন করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পি এম ইমরুল কায়েস বলেন, পহেলা বৈশাখ উপলক্ষে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে শিশু শিল্পীদের আঁকা ছবি আমন্ত্রণপত্রে সংযোজনের জন্য জেলা ও উপজেলা পর্যায় হতে তথ্য পাঠানো হয়। সে অনুযায়ী উপজেলার শিশু শিল্পীদের আঁকা ছবির মধ্যে অরণীর ছবি উপযুক্ত বিবেচনা করে প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠানো হয়েছে। প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে ছবিটি সারাদেশের মধ্যে শ্রেষ্ঠ ছবি গণ্য করে প্রধানমন্ত্রীর পহেলা বৈশাখের আমন্ত্রণপত্রে স্থান পায়। অরণীর ছবির সৌন্দর্য্যরে জন্য  প্রধানমন্ত্রী এক লাখ টাকা উপহার দিয়েছেন।

ইত্তেফাক/আরএজে