শনিবার, ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ২১ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

রোহিঙ্গা ফেরত পাঠানো নিয়ে মিয়ানমার একেক সময় একেক কথা বলে: পরিকল্পনামন্ত্রী

আপডেট : ০৫ নভেম্বর ২০২২, ১৪:৫৭

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, রোহিঙ্গাদের ফেরত পাঠাতে মিয়ানমারের সঙ্গে আলোচনা চলছে।

তিনি বলেন, রোহিঙ্গাদের বিষয়ে মিয়ানমারের সঙ্গে আলোচনা চললেও তারা একেক সময় একেক কথা বলে। আমরা বিশ্বাস করি, মিয়ানমার যারা পরিচালনা করে তারা ন্যায়ের পথ দেখবে ও সমঝোতার পথে আসবে। ফলে রোহিঙ্গারা তাদের দেশে ফিরে যেতে পারবে।

শনিবার (০৫ নভেম্বর) সকালে সুনামগঞ্জে জেলা শিল্পকলা একাডেমির চত্বরে জাতীয় সমবায় দিবসের র‌্যালি শেষে সাংবাদিকদের প্রশ্নের জাবাবে তিনি একথা বলেন।

মন্ত্রী বলেন, রোহিঙ্গাদের আমরা বোঝা মনে করছি না। তারা বিপদে পড়ে আমাদের দেশে এসেছে। আমরা তাদের জায়গা দিয়েছি। প্রধানমন্ত্রী বলেছেন, দেশের ১৬ কোটি মানুষ যখন খেতে পারছে আরও হয়ত কয়েক লাখ খাবে। আমরা চাই, বিশ্বের যেসব রাষ্ট্র আছে, জাতিসংঘসহ তারা দেখুক রোহিঙ্গারা কী অবস্থায় আছে।

এম এ মান্নান বলেন, আন্দোলনের ভয় দেখিয়ে কোনো লাভ হবে না। আওয়ামী লীগের সঙ্গে বাংলাদেশের জনগণ আছে। তারা দেখছে, আওয়ামী লীগ ক্ষমতায় থেকে কী করছে। তারাই বিচারক। শুধু তাই নয়, দেশের মানুষ দেখছে আওয়ামী লীগের উন্নয়ন, ঘরে ঘরে, বিদ্যুৎ, সুপেয় পানির ব্যবস্থা, রাস্তাঘাটের উন্নয়ন সব কিছু এই সরকার করছে। সুতরাং কে ক্ষমতায় থাকবে সেই বিচারের রায় দেশের জনগণ দেবে।

এসময় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সুনামগঞ্জের জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন, জেলা পরিষদের চেয়ারম্যান নুরুল হুদা মুকুট, পৌরসভার মেয়র নাদের বখত, জেলা সমবায় কর্মকর্তা বশির আহমেদ।

ইত্তেফাক/আরএজে