শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

আপত্তিকর ভিডিও ভাইরাল : উপজেলা আওয়ামী লীগ সভাপতির পদত্যাগ

আপডেট : ০৬ নভেম্বর ২০২২, ২০:২৯

গাজীপুরের কাপাসিয়া উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মুহম্মদ শহীদুল্লাহ (৭১) দলীয় পদ থেকে অবশেষে পদত্যাগ করেছেন। রোববার (৬ নভেম্বর) বিকালে তার পদত্যাগের খবর পাওয়া গেছে।

সম্প্রতি একটি আপত্তিকর ভিডিও ভাইরাল হলে উপজেলার সর্বত্র এ নিয়ে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়। দলীয় পদ থেকে তার পদত্যাগের দাবি উঠে। বিষয়টি স্থানীয় সংসদ সদস্য সিমিন হোসেন রিমির নজরে এলে তিনি ক্ষুব্দ হয়ে হন। এবং দলের ভাবমুর্তি অক্ষুন্ন রাখতে তাকে দলীয় পদ থেকে সড়ে যেতে নির্দেশ দেন।

জানা যায়, উপজেলা আওয়ামী লীগ সভাপতি মুহম্মদ শহীদুল্লাহ গত বৃহস্পতিবার সন্ধ্যায় ১ মিনিট ৩৯ সেকেন্ডের একটি আপত্তিকর ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে ব্যাপকভাবে আলোচিত হয়। তার নৈতিক স্খলন সম্পর্কিত এ ভিডিওটি নিয়ে দলীয় নেতা-কর্মীদের মাঝে তীব্র ক্ষোভ দেখা দেয়।

ফেসবুকসহ নানা সামাজিক যোগাযোগ মাধ্যমে তার এ জাতীয় অতীত কর্মকাণ্ডের কথা উল্লেখ করে অনতিবিলম্বে পদত্যাগের ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি উঠে। ইতোপূর্বে দলীয় পদ দেওয়ার লোভ দেখিয়ে ছাত্রলীগ ও যুবলীগের নেতা-কর্মীদের সঙ্গে অনৈতিক কর্মকাণ্ডে লিপ্ত হয়েছেন বলে অসংখ্য অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। 

গত শনিবার বিকালে এক দলীয় কর্মসূচিতে অংশ নিতে স্থানীয় সংসদ সদস্য সিমিন হোসেন রিমি উপস্থিত হলে দলীয় নেতা কর্মীরা বিষয়টি তার নজরে আনেন। এ সময় তিনি তাকে উপজেলা আওয়ামী লীগের সভাপতির পদ থেকে পদত্যাগের নির্দেশ দেন। এ প্রেক্ষিতে রোববার উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে সভায় মুহম্মদ শহীদুল্লাহ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বরাবর দল থেকে অব্যাহতি নেওয়ার চিঠি দেন। 

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী সহ-সভাপতি এ্যাডভোকেট মাজাহারুল ইসলাম সেলিম, সোহরাব হোসেন, সাধারণ সম্পাদক মিজানুর রহমান প্রধান, যুগ্ম-সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ, মাহবুব উদ্দিন সেলিম, সাংগঠনিক সম্পাদক আতিকুল ইসলাম রিংকু, অর্থ সম্পাদক মাহবুবুল আলম মোড়ল এবং উপজেলা আওয়ামী লীগের অন্যান্য নেতারা। 

মিজানুর রহমান জানান, চিঠিতে তিনি অসুস্থতা জনিত কারণ দেখিয়ে দল থেকে অনির্দিষ্টকালের ছুটি চেয়েছেন এবং একই সঙ্গে এ্যাডভোকেট মাজাহারুল ইসলামকে ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব দিয়েছেন। 
মুহম্মদ শহীদুল্লাহ দীর্ঘ ৯ বৎসর উপজেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করেন। তিনি ১৯৮৬ সালে সিপিবি থেকে গাজীপুর -৪ (কাপাসিয়া) থেকে জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন।

ইত্তেফাক/পিও