বুধবার, ০১ ফেব্রুয়ারি ২০২৩, ১৮ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

বাগদাদে মার্কিন সাহায্যকর্মীকে গুলি করে হত্যা

আপডেট : ০৮ নভেম্বর ২০২২, ১৪:৫০

ইরাকের রাজধানী বাগদাদের মধ্য অঞ্চলে অপহরণ করতে ব্যর্থ হওয়ার পর এক মার্কিন নাগরিককে গুলি করে হত্যা করেছেন সশস্ত্র ব্যক্তিরা। সোমবার (৭ নভেম্বর) এ ঘটনা ঘটে। দেশটির পুলিশ কর্মকর্তার বরাত দিয়ে এ তথ্য জানায় ওয়াশিংটন পোস্ট।

পুলিশ কর্মকর্তা জানিয়েছে, নিহত মার্কিন নাগরিকের মরদেহ রাজধানীর কারাদা জেলার একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। হাসপাতালের প্রাথমিক রিপোর্টে এই ব্যক্তির শরীরে গুলির চিহ্ন পাওয়া যায়।

পুলিশ জানিয়েছে, নিহত এই ব্যক্তি একজন ইংরেজি শিক্ষক। গাড়িতে করে এসে সশস্ত্র ব্যক্তিরা এই ব্যক্তির গাড়ি লক্ষ্য করে গুলি চালায়। এতেই তিনি নিহত হন।

এদিকে ইরাকের পুলিশের একজন মেজর জানিয়েছেন, প্রাথমিক তদন্ত ও প্রত্যক্ষদর্শীদের তথ্যমতে, সশস্ত্র ব্যক্তিরা আমেরিকার এই নাগরিককে অপহরণের চেষ্টা করছিলেন।

দেশটির রাষ্ট্রীয় সংবাদ সংস্থা আইএনএের প্রতিবেদনে বলা হয়, মার্কিন নাগরিককে হত্যার ঘটনায় ইরাকের সেনা প্রধান তদন্ত কমিটি গঠনের নির্দেশ দিয়েছেন।

মার্কিন পররাষ্ট্র দফতরের মুখপাত্র নেড প্রাইস

এদিকে, মার্কিন পররাষ্ট্র দফতরের মুখপাত্র নেড প্রাইস জানান, ইরাকে আমেরিকান নাগরিককে হত্যার ঘটনাটি খতিয়ে দেখছেন তারা। জনসম্মুখে ঘটনাটি নিয়ে মন্তব্য করার আগে তার পরিবারের লোকজনের সঙ্গে কথা বলার বিষয়টিও জানান তিনি।

 

ইত্তেফাক/ডিএস