বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

সড়কে ববি শিক্ষার্থীর মৃত্যু, অবরোধে তীব্র যানজট

আপডেট : ০৮ নভেম্বর ২০২২, ২০:০৩

বাসচাপায় সহপাঠীর অকাল মৃত্যুতে ঢাকা-কুয়াকাটা মহাসড়ক অবরোধ করেছে বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। মঙ্গলবার (৮ নভেম্বর) সন্ধ্যা ৬টার দিকে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা এ অবরোধে মহাসড়কের দু’প্রান্তে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। 

বিক্ষুদ্ধ শিক্ষার্থীরা জানায়, গত ৬ নভেম্বর ঢাকা-বরিশাল মহাসড়কের ফরিদপুরের ভাঙ্গার মাধবপুরে সাকুরা পরিবহনের ধাক্কায় বরিশাল বিশ্ববিদ্যালয়ের ৫ম বর্ষের মার্কেটিং বিভাগের শিক্ষার্থী ইসমাইল ইমন গুরুতর আহত হয়। তাকে উদ্ধার করে প্রথমে ফরিদপুরের ভাঙ্গা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরবর্তীতে অবস্থার অবনতি হলে বেসরকারী একটি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।

শিক্ষার্থীরা অভিযোগ, বেপরোয়া গতির কারণেই এ দুর্ঘটনা ঘটছে। এ রুটে প্রায় এমন সড়ক দুর্ঘটনা ঘটছে। সহপাঠীর মৃত্যুতে তারা এক কোটি টাকা ক্ষতিপূরণ ও সাকুরা পরিবহনের রুটপারমিট বাতিলসহ ৫ দফা দাবি জানিয়েছেন। দাবি আদায় না হওয়া পর্যন্ত তারা এ কর্মসূচি অব্যাহত রাখবে বলে ঘোষণা দেন। এ সময় তারা টায়ার জ্বালিয়ে নানান শ্লোগান দিতে থাকে।
  
বরিশাল বিশ্ববিদ্যালয়ের প্রক্টর খোরশেদ আলম জানান, যেহেতু শিক্ষার্থীদের সহপাঠীর মৃত্যু হয়েছে তাই ওরা বিক্ষুব্ধ হয়ে আছে। আমরা তাদেরকে বোঝানোর চেষ্টা করছি। 

মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (দক্ষিণ) ফজলুল করিম বলেন, সড়কে যানবাহন ব্যবস্থা স্বাভাবিক রাখার জন্য শিক্ষার্থীদের সঙ্গে আলোচনা করা হচ্ছে।


 
এদিকে বরিশাল বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের ৫ম ব্যাচের মেধাবী শিক্ষার্থী ইসমাইল খলিল ইমনের আকস্মিক মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন। মঙ্গলবার এক শোক বার্তায় উপাচার্য মরহুম ইসমাইল খলিলের রূহের মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন। 

ইত্তেফাক/পিও