শনিবার, ২৮ জানুয়ারি ২০২৩, ১৪ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

উইকেট শূন্য নিউজিল্যান্ড

আপডেট : ০৯ নভেম্বর ২০২২, ১৬:৪০

টি-২০ বিশ্বকাপের ফাইনালে ওঠার লড়াইয়ে নিউজিল্যান্ডের দেওয়া ১৫৩ রানের টার্গেটে ব্যাট করছে পাকিস্তান। টস জিতে প্রথমে ব্যাট করে ৪ উইকেট হারিয়ে ১৫২ রান সংগ্রহ করে কিউইরা।

১৫৩ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ইনিংসের প্রথম বলেই বোল্টকে চার মারেন মোহাম্মদ রিজওয়ান। প্রথম ওভারে ৭ রান তুলে পাকিস্তান। এরপর দ্বিতীয় ওভারে মাত্র ২ রান নেয় পাকিস্তানের দুই ওপেনার বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ান। 

ইনিংসের তৃতীয় ওভারের দ্বিতীয় বলে বোল্টকে চার মারেন বাবর আজম। এরপর সিঙ্গেল নিয়ে রিজওয়ানকে স্ট্রাইক দেন বাবর। ওভারের তৃতীয় বলে চার মারেন রিজওয়ান। পরের বলে দুই রান নিয়ে শেষ বলে চার মেরে ওভার শেষ করেন রিজওয়ান। ৩ ওভারে বিনা উইকেটে ২৪ রান সংগ্রহ করে পাকিস্তান।

চতুর্থ ওভারে বোলিংয়ে আসেন লকি ফার্গুসন। ওভারের প্রথ বলেই চার মারেন বাবর আজম। পরের বলে থার্ডম্যানে ঠেলে দিয়ে দুই রান নেন তিনি। পরের বলে আবারও থার্ডম্যানে ঠেলে এক রান নেন বাবর। ওভারের পঞ্চম বলে সিঙ্গেল দিয়ে শেষ বল ডট দিয়ে ওভার শেষ করেন ফার্গুসন। 

ইনিংসের পঞ্চম ওভারে টিম সাউদির প্রথম দুই বলে পর পর দুই চার মারেন রিজওয়ান। তৃতীয় বলে সিঙ্গেল নেন রিজওয়ান। চতুর্থ বল ডট দিয়ে পঞ্চম বলে চার মারেন বাবর। শেষ বলে সিঙ্গেল নিয়ে ওভার শেষ করেন তিনি।

পাওয়ার প্লের শেষ ওভারে ফের বোলিংয়ে আসেন লকি ফার্গুসন। ওভারের চতুর্থ বলে পুল করতে গিয়ে টপ এডজ হয়ে চার আসে বাবরের ব্যাট থেকে। শেষ দুই বলে সিঙ্গেল নিয়ে ওভার শেষ করে পাকিস্তান। ৬ ওভার শেষে বিনা উইকেটে ৫৫ রান সংগ্রহ করে পাকিস্তান।   

সপ্তম ওভারে বোলিংয়ে আসেন স্পিনার মিচেল স্যান্টনার। ওভারের পঞ্চম বলে চার মারেন বাবর আজম। শেষ বলে রিভিউ নিয়েও ব্যর্থ হন কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন। এই ওভারে ৮ রান সংগ্রহ করে পাকিস্তান। ইনিংসের অষ্টম ওভারে বোলিংয়ে আসেন ইস সোধি। শেষ পাঁচ বলে পাঁচ সিঙ্গেল নিয়ে ওভার শেষ করে পাকিস্তান। নবম ওভারের ফের বোলিংয়ে আসেন মিচেল স্যান্টনার। এই ওভারে ৭ রান দেন তিনি। দশম ওভারের পঞ্চম বলে সোধিকে চার মারেন বাবর। শেষ বলে ২ রান নিয়ে ওভার শেষ করে পাকিস্তান। এই ওভারে ১২ রান দেন ইস সোধি। ১০ ওভার শেষে বিনা উইকেটে ৮৭ রান সংগ্রহ করেছে পাকিস্তান। মোহাম্মদ রিজওয়ান ২৬ বলে৪১ ও বাবর আজম ৩৪ বলে ৪৩ রান করে ক্রিজে আছেন। জয়ের জন্য ৬০ বলে ৬৬ রান প্রয়োজন পাকিস্তানের। 

ইত্তেফাক/জেডএইচ