বুধবার, ০১ ফেব্রুয়ারি ২০২৩, ১৮ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

যুক্তরাষ্ট্রের সঙ্গে সম্পর্ক ভালো হবে না: রাশিয়া

আপডেট : ১০ নভেম্বর ২০২২, ১১:০৯

যুক্তরাষ্ট্রের মধ্যবর্তী নির্বাচনের ফলাফল যাই হোক দেশটির সঙ্গে রাশিয়ার সম্পর্ক ভালো হবে না। বুধবার (৯ নভেম্বর) রুশ প্রেসিডেন্টের বাসভবন ক্রেমলিন থেকে এই বিষয়টি জানানো হয়। রাশিয়া যুক্তরাষ্ট্রের ভোটে হস্তক্ষেপ করছে এমন অভিযোগ নাকচ করে ক্রেমলিন জানিয়েছে, মার্কিন মধ্যবর্তী নির্বাচনের ফল মস্কো ও ওয়াশিংটনের মধ্যে খারাপ সম্পর্কের উন্নতি করবে না। খবর বিজনেস স্ট্যান্ডার্ডের।

ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেশকভ নির্বাচন মস্কো ও ওয়াশিংটনের সম্পর্কে কোনো ধরনের প্রভাব ফেলবে না উল্লেখ করে রুশ সংবাদ মাধ্যমকে জানান, এসব নির্বাচন খুব একটা গুরুত্বপূর্ণ প্রভাব ফেলবে না। তাদের বিদ্যমান সম্পর্ক খারাপ এবং ভবিষ্যতেও খারাপই থাকবে।

ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেশকভ

রাশিয়া ও ইউক্রেনের মধ্যে চলমান সংকটের ক্ষেত্রে মার্কিন প্রেসিডেন্ট ডেমোক্রেটিক পার্টির জো বাইডেন ইউক্রেনের বড় সহায়তাকারী হিসেবে আবির্ভূত হন। তিনি দেশটিকে অর্থনৈতিক, সামরিক ও কৌশলগত নানা ধরনের সুবিধা ও সহায়তা দিয়েছে। 

তবে মধ্যবর্তী নির্বাচনে যদি রিপাবলিকানরা কংগ্রেসের সিনেট ও হাউস অব রিপ্রেজেনটেটিভসে সংখ্যাগরিষ্ঠতা পায় তবে বাইডেনের পক্ষে এসব সহায়তা বজায় রাখা কঠিন হয়ে যেতে পারে।

মার্কিন প্রেসিডেন্ট ডেমোক্রেটিক পার্টির জো বাইডেন ও জেলেনস্কি

চলতি সপ্তাহের শুরুর দিকে, মার্কিন জনগণের প্রতি ইউক্রেনকে সহায়তা দিতে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়ে জেলেনস্কি বলেন, 'আমি আপনাদের ঐক্য অটুট রাখার রাখার আহ্বান জানাই যেমনটি এখন আছে।' 

 

ইত্তেফাক/ডিএস