শনিবার, ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ২১ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

বুয়েটছাত্র ফারদিনের মৃত্যু, বান্ধবীসহ অজ্ঞাতদের নামে মামলা

আপডেট : ১০ নভেম্বর ২০২২, ১২:১৯

বুয়েট ছাত্র ফারদিন নূর পরশের লাশ উদ্ধারের ঘটনায় তার বান্ধবী বুশরাসহ অজ্ঞাতনামা কয়েকজনের বিরুদ্ধে মামলা করেছেন তার বাবা কাজী নূর উদ্দিন রানা। বৃহস্পতিবার (১০ নভেম্বর) ভোর ৩টার দিকে বাদী হয়ে তিনি মামলাটি করেন।

রামপুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম গণমাধ্যমকে জানান, বুশরাসহ অজ্ঞাতদের নামে হত্যা মামলা দায়ের করেছেন ফারদিনের বাবা। বৃহস্পতিবার ভোর সাড়ে ৩টার দিকে মামলাটি নথিভুক্ত হয়েছে।

ফারদিনের লাশ উদ্ধারের ঘটনায় তার দুই বন্ধু বুশরা ও শীর্ষ সংশপ্তকে জিজ্ঞাসাবাদ করেছে পুলিশ। তবে এ ঘটনায় এখনো পর্যন্ত কাউকে আটক করা হয়নি। বান্ধবী বুশরা একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী।

গত মঙ্গলবার (৮ নভেম্বর) সকালে মেডিক্যাল অফিসার ফরহাদ হোসেন বলেন, বুয়েটের ছাত্র ফারদিনের মাথায় ও বুকে অসংখ্য আঘাতের চিহ্ন পাওয়া গেছে। প্রাথমিকভাবে ধারণা করছি, তাকে হত্যা করা হয়েছে। তার ভিসেরা টেস্টের পর বিস্তারিত আরও জানতে পারব।

নিহত ফারদিন নূর পরশ রাজধানীর ডেমরা থানার শান্তিবাগ এলাকার সাংবাদিক কাজী নূর উদ্দিন রানার ছেলে। তিনি বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র ছিলেন।

রাজধানীর রামপুরা থেকে নিখোঁজের তিন দিন পর সোমবার (৭ নভেম্বর) সন্ধ্যায় নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ বনানী ঘাট এলাকায় শীতলক্ষ্যা নদী থেকে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী ফারদিন নূর পরশের (২৪) লাশ উদ্ধার করে পুলিশ।

ইত্তেফাক/কেকে