বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ২৩ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

জার্মানিতে জেল হত্যা দিবস পালিত

আপডেট : ১০ নভেম্বর ২০২২, ২৩:০১

জার্মানিতে জার্মান আওয়ামী লীগের আয়োজনে জেলহত্যা দিবস পালিত হয়েছে। বুধবার (৯ নভেম্বর) বিকেলে জার্মানির বার্লিনে একটি মিলনায়তনে জাতীয় ৪ নেতার স্মরণে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

আলোচনা সভা সভাপতিত্ব করেন জার্মান আওয়ামী লীগের সভাপতি জনাব মিজানুর হক খান। সঞ্চালনা করেন জার্মান আওয়ামী লীগের নেত্রী নুরজাহান খান নুরি।

সভায় প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি অংশগ্রহণ করে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য বীর মুক্তিযোদ্ধা শাজাহান খান।

এসময় বক্তব্য রাখেন- বার্লিন আওয়ামী লীগের সংগ্রামী সভাপতি জনাব মাসুদুর রহমান মাসুদ, বার্লিন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জনাব নুরে আলম সিদ্দিক রুবেল, সূর্য কান্ত ঘোষ, রানা ভূঁইয়া, বাপ্পি তালুকদার, মো. কুদ্দুস আলী, পিয়েল আহমেদ, শেখ শাহআলম, শেখ রেদোয়ান, ওয়াদুত মিয়া, লিখন খান, নুরুল হক, সজল বডুয়া, প্লাবন ভুইয়া, ইতালি আওয়ামী লীগের নেতা সিরাজুল ইসলাম হাওলাদার, জার্মান স্বেচ্ছাসেবক লীগের সংগ্রামী সাধারণ সম্পাদক জনাব আওয়াল খানসহ আরও অনেকেই। 

বীর মুক্তিযোদ্ধা শাজাহান খান জার্মান আওয়ামী লীগের নবনির্বাচিত সভাপতি মিজানুর হক খান ও নবনির্বাচিত সাধারণ সম্পাদক মোবারক আলী ভূঁইয়াকে অভিনন্দন জানান এবং বলেন নবনির্বাচিত কমিটি আগামী জাতীয় নির্বাচনে এবং প্রবাসে জামাত বিএনপির যেকোনো ষড়যন্ত্রের বিরুদ্ধে ও সম্ভাব্য রাজনৈতিক সকল প্রতিকুল পরিস্থিতি ঐক্যবদ্ধভাবে সাহসের সঙ্গে মোকাবিলা করবে।

ইত্তেফাক/এমএএম