বুধবার, ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ২৫ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

ফারদিন খুন: হত্যার সঙ্গে বান্ধবীর সংশ্লিষ্টতা মেলেনি

আপডেট : ১২ নভেম্বর ২০২২, ০০:৪২

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী ফারদিন নূর পরশ হত্যার ঘটনা তদন্তকারী সংস্থাগুলোর কাছে নতুন তথ্যের উদ্রেক হয়েছে। গত ৪ নভেম্বর রাতে রামপুরার বাসা থেকে বের হয়ে নিখোঁজ হওয়ার আগে ফারদিন কেরানীগঞ্জ ও রূপগঞ্জে যাতায়াত করেছিলেন। তার মোবাইল ফোনের কললিস্ট যাচাই করে এই তথ্য নিশ্চিত হয়েছে। 

তবে তিনি কি কারণে ঐসব এলাকায় গিয়েছিলেন-তা নিয়ে গোয়েন্দা সংস্থাগুলো তদন্তে নেমেছে। এর আগে বৃহস্পতিবার রাতে রূপগঞ্জের চনপাড়া বস্তিতে র‌্যাবের সঙ্গে মাদক কারবারীদের বন্দুকযুদ্ধে সিটি শাহীন নামে এক চিহ্নিত মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। 

ফারদিন নূর পরশ

সংশ্লিষ্ট সূত্রগুলো বলছে, বুয়েট শিক্ষার্থী ফারদিন হয়তো কোনো কারণে ঘটনার দিন ৪ নভেম্বর রাতে চনপাড়ায় গিয়েছিলেন। সেখানে মাদক কারবারীদের সঙ্গে কোনো ঘটনা নিয়ে তার কথা কাটাকাটি হয়েছিল। ঐ সময় মাদক কারবারীরা তার ওপর হামলা চালায়। এতে ফারদিন নিহত হন। 

এ ব্যাপারে পুলিশ মহাপরিদর্শক (আইজি) চৌধুরী আব্দুল্লাহ আল-মামুন বলেন, রূপগঞ্জের চনপাড়ায় মাদক কারবারীদের সঙ্গে র‌্যাবের গুলি বিনিময়ে শাহীন নিহত হওয়ার ঘটনার সঙ্গে কোনো সংশ্লিষ্টতা নেই। ফারদিন হত্যার ঘটনাটি তদন্ত চলছে। বিষয়টি ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ তদন্ত করছে।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার (ডিবি) মোহাম্মদ হারুন উর রশিদ বলেন, চনপাড়ায় ডিবির একটি টিম মাদক উদ্ধারের জন্য অভিযান চালাচ্ছে। তবে শাহীন নিহত হওয়ার সঙ্গে ফারদিন হত্যার সংশ্লিষ্টত 

ইত্তেফাক/এমএএম