রোববার, ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ২২ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

প্রধানমন্ত্রীর হাতে যুবলীগের সুবর্ণজয়ন্তীর লোগো তুলে দিলেন নিক্সন চৌধুরী

আপডেট : ১২ নভেম্বর ২০২২, ১৭:৩৭

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে যুবলীগ প্রতিষ্ঠাতার সুবর্ণজয়ন্তীর লোগো তুলে দিলেন সুবর্ণজয়ন্তীর জাতীয় উদযাপন কমিটির চেয়ারম্যান ও যুবলীগের প্রেসিডিয়াম মেম্বার নিক্সন চৌধুরী। 

শুক্রবার (১১ নভেম্বর) দুপুর আড়াইটার দিকে যুবলীগের সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আয়োজিত যুব সমাবেশে এই লোগো তুলে দেন তিনি। 

প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে যুবলীগ প্রতিষ্ঠাতার সুবর্ণজয়ন্তীর লোগো তুলে দেন নিক্সন চৌধুরী। এ সময় উপস্থিত ছিলেন যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ, সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিলসহ অন্যান্যরা। ছবি: ফোকাস বাংলা

এ সময় যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিলসহ অন্যান্য কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন। 

এর আগে দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতীয় পতাকা উত্তোলন করেন। এরপর পায়রা উড়িয়ে আনুষ্ঠানিকভাবে মহাসমাবেশ শুরু হয়। 

যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে সামস পরশ। ছবি: ফোকাস বাংলা

আসন গ্রহণ করার পরে বঙ্গবন্ধু কন্যা যুবলীগের ওয়েবসাইট উদ্বোধন করেন। আওয়ামী লীগ সভাপতিকে সভামঞ্চে ফুল দিয়ে বরণ করে নেন যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে সামস পরশ এবং সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল। পরে প্রধানমন্ত্রীর হাতে তারা ক্রেস্ট তুলে দেন।

জাতীয় পতাকা উত্তোলন করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সঙ্গে রয়েছেন যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল ও যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে সামস পরশ। ছবি: ফোকাস বাংলা

যুবলীগের সুবর্ণজয়ন্তী উপলক্ষে মহাসমাবেশ ঘিরে মিছিলে মিছিলে মুখরিত হয়ে উঠেছে ঢাকার ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানের আশপাশের এলাকা। বেলা আড়াইটায় সমাবেশ শুরুর কথা থাকলেও সকাল ৯টা থেকেই যুব নেতা-কর্মীরা আসতে শুরু করেন।  

ছবি: ইত্তেফাক

সমাবেশ ঘিরে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানকে বর্ণাঢ্য সাজে সজ্জিত করা হয়েছে। নির্মাণ করা হচ্ছে দৃষ্টিনন্দন সুবিশাল প্যান্ডেল। এ ছাড়া, পুরো ঢাকা শহরের প্রধান প্রধান সড়কের পাশে জাতীয় পতাকার পাশাপাশি যুবলীগের পতাকা দিয়েও সাজানো হয়েছে।

ছবি: ইত্তেফাক

সমাবেশে যোগ দিতে ঢাকা ও ঢাকার বাইরে থেকেও নেতা-কর্মীরা আসছেন। গুলিস্তানের জিরো পয়েন্ট, মৎস্যভবন, শাহবাগ, কাকরাইল, সেগুণ বাগিচা, এলিফ্যান্ট রোড, ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি, দোয়েল চত্বরসহ সোহরাওয়ার্দী উদ্যানের চার দিক দিয়েই নেতা-কর্মীরা এসে জড়ো হচ্ছেন।

তাদের মুখে শোনা যাচ্ছে ‘জয় বাংলা, জয় বঙ্গবন্ধু’ স্লোগান। কোনো কোনো মিছিলে ‘নৌকা নৌকা’ স্লোগানও শোনা যাচ্ছে।

ইত্তেফাক/এএএম