শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

রাস্তায় পাওয়া গেল চাঁদের মতো ফুটফুটে নবজাতক

আপডেট : ১৩ নভেম্বর ২০২২, ২১:৫৩

মনোহরদীতে রাস্তার পাশ থেকে কাগজে মোড়ানো চাঁদের মত ফুটফুটে নবজাতককে উদ্ধার করেছে থানা পুলিশ। রোববার (১৩ নভেম্বর) সকালে মনোহরদী সরকারী কলেজের রাস্তার পাশ থেকে শিশুটিকে উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক। 

এলাকাবাসী জানায়, সকাল হাঁটতে বের হওয়া শান্তা ইসলাম নামের একজন শিশুর কান্না শুনতে পেয়ে অগ্রসর হয়ে দেখতে পান বাস্তার পাশে কাগজে মোড়ানো একটি নবজাতক পড়ে আছে। তখন তিনি পাশে অবস্থিত মনোহরদী থানায় পুলিশকে খবর দিলে পুলিশ নবজাতকটিকে উদ্ধার করে মনোহরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

মনোহরদী থানার ওসি ফরিদ উদ্দিন বলেন, কে বা কারা লোক চক্ষুর অন্তরালে নবজাতককে ফেলে রেখে পাঁলিয়ে গেছে। নবজাতকের প্রকৃত বাবা মা কারা খুঁজে বের করার চেষ্টা চলছে।

মনোহরদী উপজেলা সমাজসেবা কর্মকর্তা মনির হোসেন বলেন, খবর পেয়ে হাসপাতালে শিশুটিকে দেখে আসছি। শিশুটির সেবার কোনো ক্রুটি হচ্ছে না।

মনোহরদী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা রাশিদুল হাসান মাহমুদ জানান, নবজাতকটি কন্যা সন্তান। তার বয়স এক দিনের মনে হচ্ছে। তার স্বাস্থ্য এখন ভালো আছে।

মনোহরদী উপজেলা ওসি এসএম কাশেম বলেন, বর্তমানে শিশুটি হাসপাতালে ভর্তি আছে। তার অবস্থা ভালো। আমরা সার্বক্ষণিক খোঁজ খরব নিচ্ছি।

ইত্তেফাক/পিও