বুধবার, ০১ ফেব্রুয়ারি ২০২৩, ১৮ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

বোল্ট-গাপটিলকে ছাড়া ভারত সিরিজের নিউজিল্যান্ড দল

আপডেট : ১৫ নভেম্বর ২০২২, ১৮:২১

ভারতের বিপক্ষে আসন্ন টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজের জন্য দুই অভিজ্ঞ ট্রেন্ট বোল্ট ও মারটিন গাপটিলকে বাদ দিয়েই দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড। আগামী শুক্রবার (১৮ নভেম্বর) তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ অনুষ্ঠিত হবে। পরবর্তীতে আরো তিনটি ওয়ানডে খেলবে দুই দল। 

গাপটিলের জায়গায় সুযোগ পেয়েছেন হার্ড হিটার ফিন অ্যালেন। সদ্য শেষ হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে ১৮৬ স্ট্রাইক রেটে ৫ ম্যাচে ৯৫ রান করেছেন তিনি। নিউজিল্যান্ডের হয়ে এখন পর্যন্ত ২৩ টি-টোয়েন্টি ও ৮ টি ওয়ানডে ম্যাচ খেলেছেন তিনি। এই বিশ্বকাপে একটি ম্যাচও খেলার সুযোগ পাননি গাপটিল। 

বোল্ট জায়গায় দলে সুযোগ পেয়েছেন পেসার এডাম মিলনে। ২০১৭ সালের পর আবারও কিউইদের দলে ফিরলেন তিনি।

গাপটিলের বাদ  পড়া নিয়ে নিউজিল্যান্ডের কোচ গ্যারি স্টিড বলেন, 'সাদা বলের সাফল্যের জন্যই অ্যালেনকে দলে রাখা হয়েছে।' 

নিউজিল্যান্ডের ওয়ানডে দল : কেন উইলিয়ামসন (অধিনায়ক), টম লাথাম (উইকেটরক্ষক), ফিন অ্যালেন, মাইকেল ব্রেসওয়েল, ডেভন কনওয়ে, লোকি ফার্গুসন, ড্যারিল মিচেল, এডাম মিলনে, জিমি নিশাম, গ্লেন ফিলিপস, মিচেল স্যান্টনার, টিম সাউদি ও ম্যাট হেনরি।

নিউজিল্যান্ডের টি-টোয়েন্টি দল : কেন উইলিয়ামসন (অধিনায়ক), ডেভন কনওয়ে (উইকেটরক্ষক), ফিন অ্যালেন, মাইকেল ব্রেসওয়েল, লোকি ফার্গুসন, ড্যারিল মিচেল, এডাম মিলনে, জিমি নিশাম, গ্লেন ফিলিপস, মিচেল স্যান্টনার, টিম সাউদি, ইশ সোধি, ব্লেয়ার টিকনার।

ইত্তেফাক/এমএস/এসএস