মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ২০ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

সুন্দরী ভূত ক্যাটরিনা

আপডেট : ১৭ নভেম্বর ২০২২, ১৫:২১

ক্যাটরিনা কাইফ অভিনীত ‘ফোন ভূত’ ছবিটি  মুক্তি পেয়েছে সম্প্রতি। ‘ভয়ঙ্কর’ এই ভূতের গল্প দেখতে দর্শক ভিড় করছেন সিনেমা হলে। বর্তমানে দক্ষিণ ভারতীয়  তামিল তেলেগু মালায়ালাম কন্নড় সিনেমার দাপটের মধ্যে বলিউডি হিন্দি সিনেমার অধিকাংশই মাথা উঁচু করে দাঁড়াতে পারছে না। বক্স অফিসে ধরাশায়ী হচ্ছে একের পর এক সিনেমা।

বলা যায়, সেই সময়ে ক্যাটরিনা কাইফের নতুন সিনেমা ‘ফোন ভূত’ বেশ ভালোই চলছে। তার সঙ্গে যে দুজন অভিনেতা রয়েছেন তারা তুলনামূলকভাবে অনেক জুনিয়র এবং তেমন প্রতিষ্ঠিত নয়।

ক্যাটরিনা কাইফ

বলা চলে, ক্যাটরিনা কাইফই এ ছবির নায়ক। তার কারণেই  ফোন ভূত দর্শক টানছে। এটাকে বলিউড ডিভা ক্যাটরিনার সাফল্য এবং কৃতিত্ব  হিসেবে বিবেচনা করা যায়। হরর কমেডি ‘ফোন ভূত’র অপেক্ষায় ছিলেন অভিনেত্রী। বিয়ের পর এটাই তার প্রথম রিলিজ।

সুন্দরী ভূতের ভূমিকায় এই ছবিতে একদম অন্যরকম লুকে ধরা দিয়েছেন ক্যাটরিনা। খানিকটা হলিউড ছবি ‘ঘোস্ট বাস্টার’র ছোঁয়া রয়েছে এই ছবিতে। গত বছর দিওয়ালি উত্সবে মুক্তি পেয়েছিল অক্ষয় কুমার-ক্যাটরিনা কাইফ জুটির ছবি ‘সূর্যবংশী’। বিয়ের পর কাজ থেকে ছুটি নেননি ক্যাটরিনা।

ক্যাটরিনা কাইফ

‘টাইগার থ্রি’র শুটিং সেরেছেন, ‘ফোন ভূত’র পোস্ট প্রোডাকশনের কাজও সেরেছেন। ক্যাটরিনা ‘জিলে জারা’ ছবির শুটিং শুরু করেছেন সম্প্রতি। যেখানে তাকে আলিয়া ভাট, প্রিয়াঙ্কা চোপড়ার সাথে দেখা যাবে প্রধান তারকা হিসেবে। ফারহান আখতার পরিচালিত এ ছবিটি ক্যাটের ক্যারিয়ারে আরেকটি উল্লেখযোগ্য সংযোজন হতে চলেছে বলে অনুমান করা যায়। এছাড়া সালমান খানের সঙ্গে টাইগার সিরিজের তৃতীয় ছবিটিরও শুটিং করেছেন তিনি। আগামী বছর মুক্তি পাবে ছবিগুলো।

৩৯ বয়সী ক্যাটরিনা বলিউডে আছেন ২০০৩ সাল থেকে। ক্যাটরিনা বলিউডে নিজের পরিশ্রমে একটা বড় জায়গা করে নিয়েছেন। ২০ বছরের ক্যারিয়ারে অভিনয় করেছেন ৩৫টিরও বেশি ছবিতে। শুরুতে অভিনেত্রী হিসেবে তীর্যক সমালোচনার মুখে পড়লেও ধীরে ধীরে তিনি নিজের দুর্বলতাগুলো কাটিয়ে ওঠেছেন ঠিকই। গত বেশ কয়েক বছর ধরে খুব বেশি সিনেমায় দেখা না গেলেও যতগুলোতে অভিনয় করেছেন সেখানে তাকে আগের তুলনায় অনেক পরিণত মনে হয়েছে।

ক্যাটরিনা কাইফ

সালমান খানের বান্ধবী হিসেবে তিনি বলিউডে পথ চলেছেন বেশ অনেকটা সময়। সালমান তাকে অনেক সাহায্য-সহযোগিতা করেছেন বলিউডে শক্ত ভিত্তি গড়তে। সবাই ধরে নিয়েছিলেন সালমানের সঙ্গেই গাঁটছড়া বাঁধবেন ক্যাটরিনা!

ইত্তেফাক/বিএএফ

এ সম্পর্কিত আরও পড়ুন