বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ২২ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

রাষ্ট্রীয় পদক পেলেন ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার রায়হান

আপডেট : ১৭ নভেম্বর ২০২২, ২৩:০০

অগ্নি নির্বাপণ ও উদ্ধার কাজে বীরত্বপূর্ণ প্রদর্শনের স্বীকৃতি হিসেবে রাষ্ট্রীয় পদক পেলেন স্টেশন অফিসার মো. রায়হান। এ বছর অগ্নি নির্বাপণ ও উদ্ধার কাজে বীরত্বপূর্ণ প্রদর্শনে স্বীকৃতি হিসেবে তিনি রাষ্ট্রীয় পদক পান। 

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ-২০২২ তার কাজের স্বীকৃতি স্বরূপ ‘প্রেসিডেন্ট ফায়ার র্সার্ভিস ও সিভিল ডিফেন্স (সেবা) পদকে সম্মানিত করা হয়।

ছবি: সংগৃহীত  বৃহস্পতিবার (১৭ নভেম্বর) পদক বিতরণ ও সমাপনী অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সচিব মো. আবদুল্লাহ আল মাসুদ চৌধুরী। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহাপরিচালক মো. মাইন উদ্দিন রাষ্ট্রপতি পদক পরিয়ে দেন। 

জানা গেছে, ২০১৮ সালে ‘বাংলাদশে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স’ স্টেশন অফিসার হিসেবে যোগদান করেন মো. রায়হান। এরপর শুরু হয় তার মানবসেবার জীবন। মো. রায়হান বর্তমানে নরসিংদী ফায়ার স্টেশনে স্টেশন অফিসার হিসেবে কর্মরত আছেন। তার আগে ফায়ার সার্ভিস ও ‍সিভিল ডিফেন্স অধিদপ্তরের মিডিয়া সেলের কর্মকর্তা হিসেবে কাজ করেছেন।

মো. রায়হান চাঁদপুর জেলার মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌরসভার পাঁচগাছিয়া গ্রামের বাসিন্দা। এলাকাবাসীর পক্ষে তিনি বয়ে এনেছেন এক অভাবনীয় সাফল্যের উপহার।

ইত্তেফাক/এমএএম