বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ২২ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

বিশৃঙ্খলা এড়াতে সিলেট নগরীতে ১৯ চেকপোস্ট 

আপডেট : ১৮ নভেম্বর ২০২২, ২২:৪৫

সিলেটে বিএনপির গণসমাবেশকে ঘিরে যেকোনো প্রকার বিশৃঙ্খলা ও অপ্রীতিকর ঘটনা এড়াতে সর্বোচ্চ সতর্ক অবস্থানে রয়েছে সিলেট মেট্রোপলিটন পুলিশ। ইতোমধ্যে সিলেট মহানগর এলাকায় প্রবেশপথসহ ১৯টি স্থানে চেকপোস্ট বসিয়েছে পুলিশ। 

সমাবেশের দিন সাদা পোশাকে সমাবেশস্থলসহ নগরীতে শতাধিক পুলিশ দায়িত্ব পালন করবে। চারজন ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে চারটি মোবাইল টিম থাকবে। 

সিলেট মেট্রোপলিটন পুলিশ (এসএমপি) কমিশনার মো. নিশারুল আরিফ বলেন, সমাবেশকে ঘিরে আমরা সর্বোচ্চ সতর্কাবস্থায়। শনিবার সাদা পোশাকে পুলিশের একাধিক টিম দায়িত্ব পালন করবে। ৪ জন নির্বাহী ম্যাজেস্ট্রেটের নেতৃত্বে ৪টি মোবাইল টিম মাঠে কাজ করবে। 

ইতোমধ্যে সমাবেশের মূল মঞ্চ প্রস্তুত করা হয়েছে। সমাবেশস্থলে শতাধিক মাইক বসানো হয়েছে। দূরে থাকা নেতা-কর্মীদের সমাবেশ স্পষ্টভাবে দেখানোর জন্য দুটি ‘বড় পর্দা’ স্থাপন করা হবে। 

শনিবার নগরীর সরকারি আলিয়া মাদ্রাসা মাঠে বিএনপির বিভাগীয় গণসমাবেশ আয়োজন করা হচ্ছে। ইতোমধ্যে মাঠে মঞ্চ নির্মাণসহ সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। বিএনপির সমাবেশকে দলের নেতা-কর্মীদের মাঝে উৎসবের আমেজ বিরাজ করছে। ভিড় বাড়ছে।

দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি, দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদ, নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনসহ নানা দাবিতে দলটি আট বিভাগ ও দুই সাংগঠনিক বিভাগে সমাবেশ করছে। ইতোমধ্যে চট্টগ্রাম, ময়মসিংহ, খুলনা, রংপুর, বরিশাল ও ফরিদপুরে (সাংগঠনিক বিভাগ) সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

ময়মনসিংহ ছাড়া আর সব সমাবেশের সময় পরিবহন ধর্মঘট ডাকা হয়েছিল। ময়মনসিংহে ধর্মঘট না থাকলেও যান চলাচল করেনি। সিলেটের সমাবেশের আগে বিভাগের চার জেলা- সিলেট, মৌলভীবাজার, হবিগঞ্জ ও সুনামগঞ্জে ধর্মঘট ডাকা হয়েছে।

ইত্তেফাক/পিও