শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

জনদুর্ভোগ লাঘবে দ্রুত ব্যবস্থা নিতে হবে: পানিসম্পদ উপমন্ত্রী  

আপডেট : ২০ নভেম্বর ২০২২, ১৮:৪৩

পানিসম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম বলেছেন, জনদুর্ভোগ লাঘবে দ্রুত ব্যবস্থা নিতে হবে। মানুষের কল্যাণে সরকারি কর্মকর্তা-নির্বাচিত জনপ্রতিনিধি ও রাজনীতিবিদদের এক কাতারে কাজ করতে হবে। মানুষ যেন সেবা বঞ্চিত না হয় সেদিক লক্ষ্য রেখে সবাইকে দায়িত্ব পালন করতে হবে। 

রোববার (২০ নভেম্বর) দুপুরে শরীয়তপুর জেলা পরিষদ আয়োজিত মাসিক সমন্বয় সভায় সচিবালয় থেকে ভাচুয়ালি সংযুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। 

এনামুল হক শামীম বলেন, বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সারাদেশে উন্নয়নের ছোয়া লেগেছে। গ্রামের মানুষ এখন শহরের সুবিধা পাচ্ছে। প্রধানমন্ত্রীর ভিশন-মিশন বাস্তবায়নের জন্য সকলকে এক কাতারে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। সবার সম্মিলিত প্রচেষ্টায় আমরা একটি সুখী-সমৃদ্ধি দেশ গড়বো। 

তিনি বলেন, পদ্মা সেতু থেকে শরীয়তপুর-শরীয়তপুর থেকে মেঘনা সেতু পর্যন্ত ফোর লেনের কাজ দ্রুত সমাপ্ত করতে হবে। কমিউনিটি স্বাস্থ্য কেন্দ্রের স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে হবে। ‘শেখ হাসিনা কৃষি বিশ্ববিদ্যালয়’ দিয়েছেন প্রধানমন্ত্রী। আগামী বছর থেকেই কাজ শুরু করবো। 

স্থানীয় জনপ্রতিনিধিদের উদ্দেশে আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম বলেন, দেশ ও মানুষের দায়িত্ব পালনে রাজনৈতিক কোনো ভিন্নতা নেই। দলমতের ঊর্ধ্বে থেকে মানুষের কল্যাণে কাজ করে যেতে হবে। শুধু কোনো বিশেষ জায়গা দেখে কাজ করলে উন্নয়ন হবে না। প্রত্যেক জায়গায় প্রত্যেক মানুষের উন্নয়ন করলে আমরা আমাদের কাঙ্ক্ষিত সোনার বাংলা গড়তে পারবো। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দলমতের ঊর্ধ্বে থেকে কাজ করেছেন। তার সুযোগ্য কন্যাও উন্নয়নের ক্ষেত্রে একই ধারাবাহিকতা রেখেছেন।

এসময় জেলা প্রশাসক পারভেজ হাসানের সভাপতিত্বে জেলা পুলিশ সুপার সাইফুল হকসহ নির্বাচিত উপজেলা চেয়ারম্যান, জেলা পরিষদের সদস্যগণ উপস্থিত ছিলেন। 

ইত্তেফাক/এমএএম