সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ১৩ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

মানেহীন সেনেগালের মুখোমুখি ডাচরা

আপডেট : ২১ নভেম্বর ২০২২, ০৫:৩০

আজ দিনের দ্বিতীয় ম্যাচে ‘এ’ গ্রুপের দুই শক্তিশালী দল নেদারল্যান্ডস এবং সেনেগাল মুখোমুখি হবে। বাংলাদেশ সময় রাত ১০ টায় কাতারের আল থুমামা স্টেডিয়ামে মুখোমুখি হবে এ দুই দল।

এর আগে নেদারল্যান্ডস এবং সেনেগাল  দুর্দান্ত ফর্ম নিয়ে কাতারে আসে। তবে তুলনামুলক ভাবে ডাচদের এই গ্রুপের সবচেয়ে শক্তিশালী দল হিসেবে গণ্য করা হয়। এই গ্রুপে সেনেগাল ছাড়াও রয়েছে কাতার এবং ইকুয়েডর। ডাচ বা সেনেগাল যারাই এ ম্যাচে জিতবে তারাই নক আউট পর্বে যাওয়ার এক ধাপ এগিয়ে যাবে। ডাচরা সব মিলিয়ে শেষ ১০ ম্যাচে একটিতেও পরাজয়ের মুখ দেখেছে। এছাড়া সেনেগালও গত বছর তাদের আফকন জয়ের পর থেকে ভোলা ফর্মে রয়েছে। এর আগে কখনো কোনো প্রতিযোগিতায় মুখোমুখি হয়নি দুই দল। সুতরাং, তারা কীভাবে ফিকশচারের দিকে এগিয়ে যায় তা প্রত্যক্ষ করা আকর্ষণীয় হবে।

তবে বিশ্বকাপে আসার আগে সেনেগাল খেয়েছিলো বিশাল ধাক্কা। সেনেগালের সুপার স্টার সাদিও মানের চোট বড় হতাশার কারণ হয়ে দাঁড়িয়েছে দলের জন্য। তবে মানেকে ছাড়া তাদের ব্যাকলাইনের পারফরম্যান্স অত্যন্ত গুরুত্বপূর্ণ হবে। এছাড়া চেলসির তারকা জুটি কালিদু কৌলিবালি এবং গোলরক্ষক কিপার এডুয়ার্ড মেন্ডি নেতৃত্বে রক্ষণাত্মক তৃতীয়টি তাদের সাফল্যের চাবিকাঠি হবে।

সেনেগাল (ফরমেশন ৪-৩-৩- মেন্ডি, সাবালি, সিসে, কৌলিবালি, তোরে, সার, মেন্ডি,  গুয়ে, ইসমাইলা, দিয়া, দিয়াট্টা।

নেদারল্যান্ডস (ফরমেশন ৩-৪-১-২)- পাসভির, টিম্বার, ভ্যান ডাইক, আকে, ফ্রিম্পং, ডি ইয়ং, কুপমেইনারস, ব্লাইন্ড, গাকপো, ক্লাসেন,  বার্গউইজন।

ইত্তেফাক/ইআ

এ সম্পর্কিত আরও পড়ুন