বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ২২ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

টঙ্গী থেকে বনানী পর্যন্ত তীব্র যানজট!

আপডেট : ২২ নভেম্বর ২০২২, ১২:১৫

ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের টঙ্গী থেকে বনানী পর্যন্ত তীব্র যানজট দেখা দিয়েছে। রাস্তার এক লেনের এই যানজটে চরম ভোগান্তিতে পড়েছেন রুটটি ব্যবহারকারীরা। মঙ্গলবার (২২ নভেম্বর) ভোর থেকেই মহাসড়কটির ময়মনসিংহগামী লেনে এ যানজট দেখা দিয়েছে।

জানা যায়, সোমবার রাতে রাস্তার ময়মনসিংহগামী লেন বন্ধ করে বাস র‌্যাপিড ট্রানজিট প্রকল্পের টঙ্গীর অংশে কাজ করা হচ্ছে। এতে করে এমন যানজটের সৃষ্টি হয়েছে। আর এই যানজটের প্রভাব পড়েছে মিরপুর রুটেও।

এয়ারপোর্ট রোডের ট্রাফিক ইন্সপেক্টর জাহিদ সারোয়ার জানান, বিআরটি প্রকল্পের কাজের জন্য সোমবার রাত থেকে ময়মনসিংহগামী লেনটি বন্ধ করা হয়। বিকল্প কোনো রাস্তা না থাকায় লেনটিতে তীব্র যানজটের সৃষ্টি হয়। অবশ্য মঙ্গলবার সকালের দিকে প্রকল্পের কাজ বন্ধ করে লেনটি চালু করা হয়েছে।বর্তমানে ধীর গতিতে লেনটি দিয়ে যান চলাচল করছে।

এই রুটে চলাচলকারী এক বাস চালক বলেন, কাল রাতে প্রায় ৪ ঘণ্টা ওই লেনটি বন্ধ করা হয়। এর জন্যই বর্তমানে এই অবস্থা। এই রাস্তা কবে যে ঠিক হবে আল্লাহ ভালো জানে।

পথচারী ইকবাল হোসেন বলেন, রাস্তায় এই যানজট দেখে মনে হচ্ছে, রাস্তাতে একটা টার্মিনাল। যেখানে শত শত গাড়ি গুলি দাঁড়িয়ে আছে। রাস্তায় এত জ্যাম টঙ্গী থেকে বনানী যাচ্ছি এই অবস্থা দেখে আমি গাড়িতে বসে না থেকে হেঁটে যতটুক যাওয়া যায় যাব। যদি পাকা হয় তারপর গাড়িতে উঠবো।

সকাল ৭টা আব্দুল্লাহপুর থেকে কোনো গাড়িই নিজের অবস্থান থেকে সরছে না। সারিবদ্ধভাবে দাঁড়িয়ে আছে গাড়িগুলো। যানজটের কারণে গাজীপুর থেকে রাজধানীতে ঢোকা বাসের সংখ্যা স্বাভাবিকের তুলনায় অনেক কম। বাসের জন্য অনেকে দাঁড়িয়ে রয়েছেন।

ইত্তেফাক/কেকে