বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ২২ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

মুক্তিযোদ্ধা ও শান্তিকালীন পদকপ্রাপ্ত সেনাসদস্যদের সেনাপ্রধানের সংবর্ধনা

আপডেট : ২২ নভেম্বর ২০২২, ১৮:৫৯

সশস্ত্র বাহিনী দিবস-২০২২ উদযাপন উপলক্ষে মহান স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহণকারী সেনাবাহিনীর সেনাকর্মকর্তা ও সেনাসদস্যদের সংবর্ধনা দিয়েছেন সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। 

ছবি: আইএসপিআর

মঙ্গলবার (২২ নভেম্বর) ঢাকা সেনানিবাসের ‘আর্মি মাল্টিপারপাস কমপ্লেক্সে’ স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহণকারী সেনাবাহিনীর বীর মুক্তিযোদ্ধা সেনাকর্মকর্তা ও সেনাসদস্যদের সম্মানে সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

অনুষ্ঠানে সেনাবাহিনী প্রধান ‘অসামান্য সেবা পদক’ (ওএসপি) প্রাপ্ত ১০ জন এবং ‘বিশিষ্ট সেবা পদক’ (বিএসপি) অর্জনকারী ২০ জনসহ সর্বমোট ৩০ জন সেনাকর্মকর্তা ও সেনাসদস্যদের পদকে ভূষিত করেন। 

ছবি: আইএসপিআর

সেনাবাহিনী প্রধান খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধা সেনাসদস্য এবং তাদের নিকটাত্মীয়ের সঙ্গে কুশলাদি বিনিময় ও শুভেচ্ছা উপহার প্রদান করেন। পরে তিনি শান্তিকালীন পদক প্রাপ্ত সেনাসদস্যদের সঙ্গে কুশল বিনিময় করেন। 

ছবি: আইএসপিআর

অনুষ্ঠানে মুক্তিযোদ্ধা সেনাসদস্য, তাদের নিকট আত্মীয়, ঊর্ধ্বতন সামরিক কর্মকর্তাগণ, বিভিন্ন পদকপ্রাপ্ত কর্মকর্তা ও সেনাসদস্যরা এবং মিডিয়া ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। দেশের স্বাধীনতা সংগ্রামে জাতির গর্ব বীর মুক্তিযোদ্ধা সেনাকর্মকর্তা ও সেনাসদস্যগণের অবদানকে চিরস্মরণীয় করে রাখতে প্রতিবছরই সেনাবাহিনী সদর দপ্তর সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করে থাকে।

ইত্তেফাক/এমএএম