রোববার, ২৭ নভেম্বর ২০২২, ১১ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

জঙ্গি ছিনতাই, ফুলবাড়ী সীমান্তে বিজিবি’র টহল জোরদার

আপডেট : ২৪ নভেম্বর ২০২২, ১৬:০৩

ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (সিজেএম) আদালত চত্বর থেকে মুত্যুদণ্ডপ্রাপ্ত দুই জঙ্গিকে ছিনতাইয়ের ঘটনায় কুড়িগ্রামের ফুলবাড়ী সীমান্ত জুড়ে লালমনিরহাট ১৫ বিজিবি’র বাড়তি সতর্কতা জারি করা হয়েছে। বিজিবির পাশাপাশি সীমান্ত এলাকায় পুলিশেরও বিশেষ নজরদারি বাড়ানো হয়েছে বলে জানা গেছে।

সংশ্লিষ্টরা জানায়, দুই জঙ্গি যাতে পালিয়ে দেশ ত্যাগ করতে না পারে এ কারণে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে ২৪ ঘণ্টায় ফুলবাড়ী উপজেলার ৩৬ কিলোমিটার ভারতীয় সীমান্ত এলাকায় বিজিবি'র টহল বাড়ানো হয়েছে। পরবর্তী নির্দেশ না পাওয়া পর্যন্ত টহল জোরদার চলমান থাকবে।

বুধবার (২৩ নভেম্বর) দুপুরে ফুলবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফজলুর রহমান জানান, জঙ্গি ছিনতাইয়ের ঘটনায় সীমান্ত এলাকায় বিজিবির পাশাপাশি গোটা উপজেলায় পুলিশের সার্বক্ষণিক টহলসহ গোয়েন্দা নজরদারি বাড়ানো হয়েছে।

ছবি: ইত্তেফাক

লালমনিরহাট ১৫ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এস এম তৌহিদুল আলম জানান, উপজেলার গোটা সীমান্তে বিজিবির টহল বাড়ানো হয়েছে এবং বিশেষ বিশেষ স্থানে বিজিবি সতর্ক অবস্থানে রয়েছে। এছাড়াও ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) সঙ্গে আমাদের বিজিবির যৌথ টহলও অব্যাহত থাকবে।

লালমনিরহাট ১৫ ব্যাটালিয়ণের  অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এস এম তৌহিদুল আলম ও ফুলবাড়ী থানার  ফজলুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

ইত্তেফাক/আরএজে