বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ২২ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

ইউক্রেনে ফের ক্ষেপণাস্ত্র হামলা, বিদ্যুৎ বিচ্ছিন্ন মলদোভা

আপডেট : ২৩ নভেম্বর ২০২২, ১৯:৪১

প্রতিবেশি দেশ ইউক্রেনের বিদ্যুৎ অবকাঠামোতে রুশ হামলার কারণে মলদোভাতেও বিদ্যুৎ বিভ্রাট দেখা দিয়েছে। পুরো শহর 'ব্ল্যাকআউট' হয়ে আছে। এক প্রতিবেদনে এমন তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম বিবিস।

প্রতিবেদনে বলা হয়, সম্প্রতি ইউক্রেনের জ্বালানি উত্তোলন কেন্দ্র গুলোতে আক্রমণ বাড়িয়েছে রাশিয়া। সাধারণ জনগণের আশ্রয় নেওয়ার আহ্বান জানিয়েছেন লভিভের মেয়র আন্দ্রি সাডোভি। 

তিনি আরও বলেন, শিশুদের আশ্রয়কেন্দ্রে নিয়ে যাওয়া হয়েছে এবং এই হামলা শেষ না হওয়া পর্যন্ত অভিভাবকদের তাদের বের না হতে অনুরোধ করা হয়েছে। 

আবার বৃহত্তর কিয়েভ অঞ্চলের প্রধান বলেছেন,  ইউক্রেনের ওপর ফেলা প্রতিটি বোমার বিস্ফোরণে মলদোভা ও আমাদের জনগণ এবং বাড়িঘর ক্ষতিগ্রস্ত হচ্ছে। আমরা ধ্বংসাত্মক এ যুদ্ধ এখনই বন্ধ করতে রাশিয়ার প্রতি আহ্বান জানাচ্ছি।’

এর আগে ইউক্রেনের উপর রাশিয়ান ক্ষেপণাস্ত্র হামলার পর ১৫ নভেম্বর মলদোভার বেশিরভাগ অংশ জুড়ে বিদ্যুৎ সরবরাহ বন্ধ করে দেওয়া হয়েছিল, কারণ প্রতিবেশী দেশ ইউক্রেন থেকে মলদোভায় সরবরাহ করার বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

১৫ নভেম্বর ইউক্রেনে প্রায় ১০০টি ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করা হয়েছিল, যার ফলে বিদ্যুৎ এবং গ্যাস অবকাঠামোর ব্যাপক ক্ষতি হয়।

ইত্তেফাক/এএইচপি