বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ২২ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

রৌমারী সীমান্তে ভলিবল খেলায় বিএসএফকে হারালো বিজিবি

আপডেট : ২৩ নভেম্বর ২০২২, ২১:২৬

ভারত-বাংলাদেশের মধ্যে বন্ধুত্ব অটুট রাখতে কুড়িগ্রামের রৌমারীতে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) ও বাংলাদেশ বর্ডার গার্ডের (বিজিবি) মধ্যে প্রীতি ভলিবল ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। 

মঙ্গলবার (২২ নভেম্বর) দুপুরে উপজেলার সদর ইউনিয়নের নতুনবন্দর স্থলবন্দরের জিরো পয়েন্টে এ ম্যাচ অনুষ্ঠিত হয়। খেলায় ২-০ সেটের ব্যবধানে জয় লাভ করেন বিজিবি। এর আগে দু'দেশের জাতীয় সঙ্গীত ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে এ খেলার উদ্বোধন করা হয়।

ছবি- ইত্তেফাক

খেলায় বিএসএফের পক্ষে নেতৃত্ব দেন ৪৫ ব্যাটালিয়নের কমান্ডেন্ট চন্দ্র কান্ত উপাধ্যায় ও বিজিবির পক্ষে নেতৃত্ব দেন জামালপুর ৩৫ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ মুনতাসির মামুন। 

বিজিবির জামালপুর ৩৫ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ মুনতাসির মামুন বলেন, বিএসএফের সঙ্গে পারস্পরিক আস্থা এবং সু-সম্পর্ক উন্নয়নের অংশ হিসেবে বিজিবি-বিএসএফের মৈত্রী ভলিবল প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। উক্ত প্রতিযোগিতায় তিন ম্যাচে ২-০ সেটের ব্যবধানে জয়লাভ করেন বিজিবি। 
তিনি আরও বলেন, উভয় সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে এ ধরণের বন্ধুত্বপূর্ণ প্রতিযোগিতা দু'দেশের সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে সম্পর্ক আরও সুদৃঢ় করবে

ছবি- ইত্তেফাক

বিএসএফের ৪৫ ব্যাটালিয়নের কমাড্যান্ট চন্দ্র কান্ত উপাধ্যায়া বলেন, দু'দেশের সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে বন্ধুত্বের বন্ধন অটুট রাখতে বিজিবি-বিএসএফের এ প্রীতি ম্যাচের আয়োজন করা হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন- প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন, সাবেক সংসদ সদস্য ও প্রেসিডেয়াম সদস্য জাতীয় পার্টি (জেপি) মো. রুহুল আমিন, জামালপুর ৩৫ ব্যাটালিয়নের সহকারী পরিচালক মুহাম্মদ শামছুল হক, সুবেদার অ্যাডজুট্যান্ট রিয়াজুল হক, প্রমুখ এবং বিএসএফের ৪৫ ব্যাটালিয়নের ডিসি শ্রী এইচ এন ওয়াং সহকারী অধিনায়ক কামেশনার নারায়ণ, এসি কুলদীপ কুমার ও এসি রমেশ শার্মা প্রমুখ। I

ইত্তেফাক/এমএএম