রোববার, ২৭ নভেম্বর ২০২২, ১২ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

অনিয়মের অভিযোগে বিএম কলেজের মৃত্তিকা বিভাগে তালা 

আপডেট : ২৪ নভেম্বর ২০২২, ১৭:৪৮

বরিশাল সরকারি ব্রজমোহন কলেজের (বিএম) মৃত্তিকা বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধানের বিরুদ্ধে জুলুম-অত্যাচার ও বিভিন্ন অভিযোগে তালা ঝুলিয়ে বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচি পালন করেছে একই বিভাগের শিক্ষার্থীরা। 

এসব বিক্ষুব্ধ শিক্ষার্থীরা বিভাগীয় প্রধান প্রফেসর ড. মো. মাহমুদুল ইসলামের নানান অনিয়মের অভিযোগ তুলে ধরেন সাংবাদিকদের কাছে। বৃহস্পতিবার (২৪ নভেম্বর) বেলা সাড়ে ১১টায় সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে মৃত্তিকা ভবনের সম্মুখে প্রথমে তারা দাবি পূরণের লক্ষ্যে মানববন্ধন কর্মসূচি পালন করে। 

এ সময় মৃত্তিকা বিভাগের শিক্ষার্থী এমদাদুল হক তুষারের নেতৃত্বে কর্মসূচিতে শিক্ষার্থীরা জানায়, বিভাগীয় প্রধান প্রফেসর ড. মাহমুদুল হক ইসলামকে অপসারণ করতে হবে। এই বিভাগীয় প্রধানের কারণে মৃত্তিকা বিভাগের ১১ জন শিক্ষক অন্যত্র চলে গেছে। বর্তমানে ৫ জন শিক্ষক দ্বারা মৃত্তিকা বিভাগের শিক্ষার্থীদের শিক্ষা কার্যক্রম সঠিকভাবে পরিচালিত হচ্ছে না। এতে করে সাধারণ শিক্ষার্থীদের পড়ালেখা মারাত্মকভাবে ব্যাহত হচ্ছে। 

তাই আন্দোলনরত শিক্ষার্থীদের দাবি পূরণ করা না হলে পরবর্তীতে কঠোর আন্দোলন করা হবে বলে হুঁশিয়ারি দেয় শিক্ষার্থীরা। মানববন্ধন শেষে শিক্ষার্থীরা মৃত্তিকা বিভাগের বিভাগীয় প্রধানের কক্ষে তালা ঝুলিয়ে দেয়। 

ব্রজমোহন কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. গোলাম কিবরিয়া বলেন, শিক্ষার্থীরা বিভাগের চেয়ারম্যানের বিরুদ্ধে আন্দোলন করে তার রুমে তাল দিয়েছিলো। পরে তাদের আশ্বাস দেওয়া হলে তারা তালা খুলে দেয়। শিক্ষার্থীরা লিখিত অভিযোগ দিয়েছে। তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে।

ইত্তেফাক/পিও