রোববার, ২৭ নভেম্বর ২০২২, ১২ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

পাগলা নদীর ওপর সেতুর অভাবে জনদুর্ভোগ

আপডেট : ২৪ নভেম্বর ২০২২, ১৮:১২

শেরপুরের ঝিনাইগাতী উপজেলার আহাম্মদনগর-মোহনগঞ্জ বাজার রাস্তার পাগলা নদীর দাড়িয়ারপারে সেতুর অভাবে পথচারীরা চরম দুর্ভোগের শিকার হচ্ছেন।

জানা গেছে, ২০২১ সালে ঝিনাইগাতী উপজেলার আহমদ নগর থেকে ধানশাইল ইউনিয়নের মোহনগঞ্জ বাজার পর্যন্ত রাস্তা নির্মাণ কাজ হাতে নেয় এলজিইডি। বর্তমানে নির্মাণ কাজ চলছে। গত বর্ষার পূর্বে রাস্তা নির্মাণ কাজ শুরু হলে পাগলা নদীটি ভরাট করে রাস্তা নির্মাণ করা হয়। 

ধানশাইল ইউনিয়নের চেয়ারম্যান শফিকুল ইসলাম বলেন, রাস্তাটির নির্মাণ কাজ শেষ হতে না হতেই পাগলা নদীর ওই স্থানে নির্মাণাধীন রাস্তাটি ভেঙ্গে পুনরায় একটি নদীর সৃষ্টি হয়। এতে দুপাশের সড়ক যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে পরে। কিন্তু প্রশাসনের পক্ষ থেকে যোগাযোগ ব্যবস্থা চালুর বিষয়ে কোনও ব্যবস্থা নেওয়া হয়নি। গ্রামবাসীরা ওই নদীর ওপর একটি বাঁশ দিয়ে সাঁকো তৈরি করে তাতে জীবনের ঝুঁকি নিয়ে পারাপার হতে হচ্ছে।   

এ পথে প্রতিদিন শতশত মানুষ যাতায়াত করে থাকে। কিন্তু এ নদীর ভাঙ্গা অংশে কোন সেতু নির্মাণ করা হয়নি। ফলে শতশত পথচারীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. শফিকুল ইসলাম জরুরি ভিত্তিতে এ নদীর ওপর একটি সেতু নির্মাণের দাবি জানান।  

এলজিইডির শেরপুরের নির্বাহী প্রকৌশলী মোস্তাফিজুর রহমান বলেন, এখানে একটি সেতু নির্মাণের জন্য প্রকল্প প্রণয়ন করে সংশ্লিষ্ট অধিদপ্তরে পাঠানো হয়েছে। বরাদ্দ পাওয়া গেলেই ব্যবস্থা নেওয়া হবে। 

ইত্তেফাক/এআই