শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

আইনশৃঙ্খলা রক্ষা ও উন্নয়নে একসঙ্গে কাজ করতে হবে: নিক্সন চৌধুরী 

আপডেট : ২৪ নভেম্বর ২০২২, ২২:১৫

আইনশৃঙ্খলা রক্ষা ও এলাকার সার্বিক উন্নয়নে সবাইকে একসঙ্গে কাজ করার আহবান জানিয়েছেন ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য ও আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য মজিবুর রহমান চৌধুরী নিক্সন। 

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) বিকাল সাড়ে ৩টার দিকে চরভদ্রাসন উপজেলা পরিষদ হলরুমে আইনশৃঙ্খলা সভা ও মাসিক সমন্বয় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। 

নিক্সন চৌধুরী বলেন, জননেত্রী শেখ হাসিনা প্রধানমন্ত্রী বলেই দেশের এতো উন্নয়ন। বাংলাদেশে যত উন্নয়ন হচ্ছে তার একমাত্র কাণ্ডারী প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। সেই উন্নয়নের ধারাবাহিকতায় আমার নির্বাচনি এলাকা চরভদ্রাসন, সদরপুর ও ভাঙ্গায় রাস্তাঘাট, ব্রীজ, স্কুল, কলেজ, মসজিদ, মাদ্রাসা, মন্দিরসহ সকল সেক্টরে উন্নয়ন হচ্ছে। শেখ হাসিনা প্রধানমন্ত্রী বলেই দেশের এই অভূতপূর্ব উন্নয়ন সম্ভব হয়েছে। 

আমি এমপি হয়ে আপনাদের জনকল্যাণে কাজ করতে পারছি। তাই এলাকার সার্বিক উন্নয়ন ও আইনশৃঙ্খলা রক্ষায় ইউএনও, এসিল্যান্ড, ওসি, জনপ্রতিনিধি, সরকারি কর্মকর্তা কর্মচারী, রাজনৈতিক ব্যক্তি ও সাংবাদিকসহ সকলকে মিলে মিশে একযোগে কাজ করার আহবান জানান তিনি। 

সভায় এমপি নিক্সন চৌধুরীর দৃষ্টি আকর্ষণ করে উপজেলার গাজিরটেক ইউপি চেয়ারম্যান মো. ইয়াকুব আলী ও সদর ইউপি চেয়রম্যান মো. আজাদ খান বলেন, বিগত তিন মাস তারাসহ উপজেলার চার ইউপিতে ভিজিডি এর প্রায় ১৮০ মেট্রিক টন চাল না পাওয়ায় গুদামের উপজেলা ভারপ্রাপ্ত কর্মকর্তার বিরুদ্ধে জেলা খাদ্য নিয়ন্ত্রকের কাছে তারা অভিযোগ করেন। 

চেয়ারম্যানদের অভিযোগের প্রেক্ষিতে বুধবার চরভদ্রাসন খাদ্য গুদামে তদন্ত করে জেলা খাদ্য নিয়ন্ত্রক গুদামটি ছিলগালা করেন। খাদ্য গুদাম সিলগালা করার বিষয়ে জেলা খাদ্য নিয়ন্ত্রক মো. ইসমাইল হোসেন বলেন, চেয়ারম্যানদের অভিযোগের ভিত্তিতে তিনি বুধবার চরভদ্রাসন উপজেলার ভারপ্রাপ্ত কর্মরত মো. সানোয়ার হোসেনকে নিয়ে খাদ্য গুদামে যান। প্রাথমিক তদন্তে প্রায় ৭০ মেট্রিকটন চাল গুদামে কম রয়েছে বলে তারা ধারণা করছেন। সানোয়ার সারাদিন তাদের সঙ্গে ছিলো কিছু সময় পরে তাকে আর খুঁজে পাওয়া যায়নি এবং তার ফোনটি বন্ধ রয়েছে। তদন্ত চলছে খাদ্য গুদামের নিরাপত্তার স্বার্থে গুদামটি সিলগালা করা হয়েছে বলে জানান তিনি। 

সভায় আইন শৃঙ্খলা রক্ষায় ডাকাতি, রাহাজানি, মাদক, চাদাবাজি, বাল্যবিবাহ ও বালুবাহী ট্রাক নিয়ন্ত্রণের বিষয়ে আলোচনা করা হয়। সভা শেষে এমপি নিক্সন চৌধুরী উপজেলা চত্বরে ফিতা কেটে একটি ব্যাডমিন্টন কোর্টের উদ্বোধন করার পাশাপাশি খেলায় অংশ নেন। 

উপজেলা নির্বাহী অফিসার তানজিলা কবির ত্রপার সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. কাউসার, মহিলা ভাইস চেয়ারম্যান ফরিদা বেগম, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো.খাইরুল ইসলাম, থানার ওসি মিন্টু মণ্ডল, উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো.  হাফিজুর রহমান, ইউপি চেয়ারম্যান মো. আজাদ খান, মো. ইয়াকুব আলী, মো. জাহাঙ্গীর কবির, বদরুজ্জামান মৃধা, থানা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মো. আনোয়ার আলী মোল্লা ও বিভিন্ন দপ্তর প্রধানগণ।

ইত্তেফাক/পিও