রোববার, ২৭ নভেম্বর ২০২২, ১১ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

বাংলাদেশ পুলিশে বিশাল নিয়োগ, আবেদন ঘরে বসেই

আপডেট : ২৫ নভেম্বর ২০২২, ০৭:৩০

বাংলাদেশ পুলিশের সার্জেন্ট পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। পদটিতে নারী ও পুরুষ উভয় প্রার্থীরাই  আবেদন করতে পারবেন। অনলাইনে আবেদন গ্রহণ ২৫ নভেম্বর সকাল ১০টায় শুরু হয়ে চলবে ২২ ডিসেম্বর ২০২২ রাত ১২টা পর্যন্ত।

শিক্ষাগত যোগ্যতা: কমপক্ষে স্নাতক পাস হতে হবে।

ফাইল ছবি

অন্যান্য যোগ্যতা:
> মোটরসাইকেল চালনায় দক্ষ হতে হবে।
> কম্পিউটারে দক্ষতা থাকতে হবে।
> অবশ্যই অবিবাহিত হতে হবে। তালাকপ্রাপ্ত হলে আবেদন করতে পারবেন না।

বয়সসীমা: ২২ ডিসেম্বর ২০২২ তারিখে প্রার্থীর বয়স ১৯ থেকে ২৭ বছর হতে হবে। মুক্তিযোদ্ধার সন্তানদের ক্ষেত্রে সর্বোচ্চ বয়স ৩২ বছর। ২০২০ সালের ২৫ মার্চ তারিখে যাদের বয়স ২৭ বছর পার হয়নি, তারাও আবেদন করতে পারবেন।

যোগ্যতা:
পুরুষ প্রার্থীর উচ্চতা কমপক্ষে ৫ ফুট ৮ ইঞ্চি। বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ৩২ ইঞ্চি, সম্প্রসারিত অবস্থায় ৩৪ ইঞ্চি। নারী প্রার্থীর উচ্চতা কমপক্ষে ৫ ফুট ৪ ইঞ্চি হতে হবে।

পুলিশ

আবেদন প্রক্রিয়া: আগ্রহী প্রার্থীরা https://police.teletalk.com.bd ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে পারবেন।
আবেদন ফি : প্রার্থীদের টেলিটক সিম ব্যবহার করে ৫৫০ টাকা পরীক্ষার ফি প্রদান করতে হবে।

পরীক্ষা গ্রহণ যেভাবে : প্রার্থীদের শারীরিক সক্ষমতা যাচাই শেষে লিখিত ও মনস্তাত্ত্বাতিকসহ কম্পিউটার দক্ষতা ও বুদ্ধিমত্তার পরীক্ষা নেওয়া হবে। এসব পরীক্ষায় উর্ত্তীণ হলে মৌখিক পরীক্ষা গ্রহণ করা হবে।

মানবন্টন : লিখিত পরীক্ষায় ইংরেজি এবং বাংলা রচনা ও কম্পোজিশনে থাকবে ১০০ নম্বর। পরীক্ষা সময় ৩ ঘণ্টা। সাধারণ জ্ঞান ও গণিতে জন্য থাকবে ১০০ নম্বর। পরীক্ষার সময় ৩ ঘণ্টা। মনস্তত্ত্ব পরীক্ষায় থাকবে ৫০ নম্বর। পরীক্ষায় সময় ৫০।

বেতন ও সুযোগ সুবিধা : জাতীয় বেতন স্কেল ২০১৫ অনুসারে ১০ম গ্রেডের নীতিমালা মতে ১৬০০০-৩৮৬৪০ টাকা স্কেলে বেতন প্রদান করা হবে। ট্রাফিক ভাতা, বিনামূল্যে পোশাক সামগ্রী, ঝুঁকি ভাতা, চিকিত্সা ভাতা ও রেশন সামগ্রী প্রদান করা হবে।

এছাড়াও প্রচলিত নিয়ম অনুসারে উচ্চতর পদে পদোন্নতিসহ জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে অংশগ্রহণের সুযোগ প্রদান করা হবে।

আবেদনের সময়সীমা : ২৫ নভেম্বর থেকে ২২ ডিসেম্বর, ২০২২ পর্যন্ত।

ইত্তেফাক/এমএএম

এ সম্পর্কিত আরও পড়ুন

এ সম্পর্কিত আরও পড়ুন