শুক্রবার, ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ২০ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

সরকারের আহ্বানকে পাত্তা দিলেন না ইমরান, যাচ্ছেন রাওয়ালপিণ্ডি

আপডেট : ২৬ নভেম্বর ২০২২, ১১:৫৭

পাকিস্তানের ক্ষমতাসীন শেহবাজ সরকারের আহ্বানকে কোনোভাবেই পাত্তা দিলেন না দেশটির ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খান। ইতোমধ্যে রাওয়ালপিণ্ডিতে দেশটির বিভিন্ন জায়গাজুড়ে পিটিআই সমর্থকরা আসতে শুরু করেছে। পিটিআই সেক্রেটারি জেনারেল জানিয়েছেন, সারা পাকিস্তান থেকে রাওয়ালপিণ্ডিতে কনভয় আসছে। 

ইমরান খানের এই লং মার্চ রাওয়ালপিণ্ডি থেকে রাজধানী ইসলামাবাদ অভিমুখে যাত্রা শুরু করবে। এর আগে রাওয়ালপিণ্ডিতে বিশাল জনসভা হবে বলে প্রতিবেদনে বলা হয়েছে। পাকিস্তান সরকার ইমরান খানকে এই লংমার্চ পেছানোর আহ্বান জানান। 

গতকাল শুক্রবার পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ ইমরান খানের এই লংমার্চে জঙ্গি গোষ্ঠীগুলো হামলা চালাতে পারে বলে উল্লেখ করেন। সানাউল্লাহ বলেন, তার (ইমরান) উচিত এই বিক্ষোভ পদযাত্রা পিছিয়ে দেওয়া।

বিভিন্ন স্থান থেকে আসতে শুরু করেছে পিটিআই সমর্থকরা

এর আগে চলতি মাসের শুরুর দিকে লং মার্চ চলাকালে পাঞ্জাবের ওয়াজিরাবাদে গুলি হামলা থেকে প্রাণে বেঁচে যাওয়ার পর ইমরান খান বলেছিলেন, তিনি আবার ২৬ নভেম্বর থেকে এই বিক্ষোভযাত্রা শুরু করবেন।

এদিকে রাওয়ালপিণ্ডির আজকের লংমার্চে যোগদানের কথা নিশ্চিত করেছেন ইমরান খান।

পিটিআই চেয়ারমান বলেছেন, আমার জীবনের হুমকির শঙ্কা আছে কিন্তু আহত থাকা অবস্থায়ও জাতির জন্য তিনি রাওয়ালপিণ্ডিতে আসছেন। এক টুইট বার্তায় তিনি বলেছেন, আমার জাতি আমার জন্য পিণ্ডিতে আসছে। 

ইত্তেফাক/এসআর