শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

চোখের চিকিৎসায় পুনাকের ফ্রি মেডিকেল ক্যাম্প

আপডেট : ২৬ নভেম্বর ২০২২, ১৯:৫৩

পুলিশ ও তাদের পরিবারের সদস্যদের বিনামূল্যে চক্ষু চিকিৎসাসেবা দেওয়ার জন্য যৌথভাবে মেডিকেল ক্যাম্পের আয়োজন করেছে পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক) এবং স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান দৃষ্টি উন্নয়ন সংস্থা (ডাস)।

শনিবার (২৬ নভেম্বর) দিনব্যাপী রাজধানীর রাজারবাগে বাংলাদেশ পুলিশ অডিটোরিয়ামে অনুষ্ঠিত এ ফ্রি মেডিকেল ক্যাম্পে পুলিশ সদস্য ও তাদের পরিবারের সদস্যদের বিনামূল্যে চক্ষু চিকিৎসা ও লেন্সসহ ছানি অপারেশন সংক্রান্ত সেবা দেওয়া হয়।

ডাসের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার আব্দুল ওয়াদুদ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পুনাক সভানেত্রী ডা. তৈয়বা মুসাররাত জাঁহা চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন ডাসের প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক লায়ন ডা. মো. শাহীন রেজা চৌধুরী। অনুষ্ঠানে পুনাক সাধারণ সম্পাদক নাসিম আমিন অন্যান্যের মধ্যে বক্তব্য দেন।

প্রধান অতিথির বক্তব্যে পুনাক সভানেত্রী বলেন, চোখ হচ্ছে মানবজীবনের অমূল্য সম্পদ। সৃষ্টিকর্তা আমাদের অনেক অঙ্গ-প্রত্যঙ্গ দিয়েছেন, তার মধ্যে চোখ হচ্ছে গুরুত্বপূর্ণ। কিন্তু অজ্ঞতা, অসাবধানতাবশত সময়মতো চিকিৎসা না করানোর কারণে আমরা এ অমূল্য সম্পদ হারিয়ে ফেলি। তাই এক্ষেত্রে আমাদের আরও সচেতনতা হতে হবে।

চোখের চিকিৎসায় পুনাকের ফ্রি মেডিকেল ক্যাম্প

প্রতি বছর অন্তত একবার চোখের চিকিৎসক দেখানো প্রয়োজন জানিয়ে তিনি বলেন, চোখের চিকিৎসা নিয়ে ডাস বাংলাদেশের অনেক জায়গায় কাজ করছে। পুনাক ডাসের সঙ্গে চোখের চিকিৎসায় এ উদ্যোগ নিয়েছে। আমরা বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চলে তা ছড়িয়ে দিতে চাই। তিনি এক্ষেত্রে সহযোগিতা দেওয়ার জন্য সমাজের বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানান।

তিনি বলেন, পুনাক নিজস্ব কার্যক্রমের বাইরে সমাজের সুবিধাবঞ্চিত মানুষের কল্যাণে নানা কর্মসূচি বাস্তবায়ন করছে। ভবিষ্যতে এ ধরনের আরও কল্যাণমুখী উদ্যোগ নেওয়া হবে।

ইত্তেফাক/এএইচপি