শুক্রবার, ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ২০ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

পেনাল্টি ফিরিয়ে এগিয়ে থেকে বিরতিতে পোল্যান্ড

আপডেট : ২৬ নভেম্বর ২০২২, ২০:০৩

কাতার বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে গোলশূন্য থেকে প্রথমার্ধ শেষ করেছে সৌদি আরবের বিপক্ষে এক গোলে এগিয়ে আছে পোল্যান্ড। শনিবার (২৬ নভেম্বর) নিজেদের দ্বিতীয় খেলায় এডুকেশন সিটি স্টেডিয়ামে সন্ধ্যা ৭টায় মাঠে নামে সৌদি আরব মুখোমুখি ও পোল্যান্ড। প্রথমার্ধের শেষ দিকে পেনল্টি থেকে গোল করতে ব্যর্থ হয় সৌদি আরব। শেষ পর্যন্ত প্রথমার্ধ শেষে এক গোলে এগিয়ে থেকে বিরতিতে গেছে পোল্যান্ড। 

ম্যাচের শুরু থেকেই দাপট দেখাতে থাকে সৌদি আরব। পোল্যান্ডের রুক্ষণে বেশ কয়েকটি আক্রমণ চালায় তারা। ম্যাচের ১২ মিন্টে ডান দিক থেকে কাট ব্যাক থেকে মোহাম্মদ কান্নোর শট করেন। কিন্তু পোল্যান্ড গোলরক্ষক সেজেসনি তা কর্নারের বিনিময়ে রক্ষা করেন। ম্যাচের ১৬ মিনিটে ফাউল করার কারণে হলুদ কার্ড দেখেন ম্যাটি ক্যাশ। ডান দিক থেকে ফ্রি কিক পায় সৌদি আরব। তবে ফ্রি কিক থেকে সুবিধা করতে পারেনি তারা।

 

ম্যাচের ১৯ মিনিটে আল-মালকিকে ফাউল করার কারণে হলুদ কার্ড দেখেন পোল্যান্ডের মিলিক। এরপর একের পর এক আক্রমণ চালাতে থাকে সৌসি আরব। ম্যাচের ২৫ মিনিটে কর্নার পায় পোল্যান্ড। কর্নার থেকে হেড করে ব্লিক। কিন্তু তা ডিফেন্ডারের গায়ে লেগে প্রতিহত হয়। ম্যাচের ৩২ মিনিটে গুছিয়ে আক্রমণে যায় সৌদি আরব। ডান দিক থেকে বাড়ানো বলে মাথা ছোঁয়াতে ব্যর্থ হয় শেহরি।

 

ম্যাচের ৩৯ মিনিটে গোলের দেখা পায় পোল্যান্ড। ডি বক্সের ভেতর লেভানদোস্কির পাস থেকে বল জালে জড়িয়ে পোল্যান্ডকে লিড এনে দেন জিলিনস্কি।

ম্যাচের ৪৩ মিনিটে  ডি বক্সে আল শেহরিকে ফাউল করার কারণে পেনাল্টি পায় সৌদি আরব। পেনাল্টি থেকে মিস করেন আল দাউসারি। পেনাল্টি ফিরিয়ে সৌদি সমর্থকদের হতাশ করেন সেজেসনি। 

এরপর বেশ কিছু আক্রমণ করে দু'দল। শেষ পর্যন্ত গোল না হলে এক গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় পোল্যান্ড।

ইত্তেফাক/জেডএইচ