শুক্রবার, ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ২০ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

বিশ্বকাপের সম্প্রচার বন্ধ যে দেশে

আপডেট : ২৮ নভেম্বর ২০২২, ০৪:০৬

কাতার বিশ্বকাপের ম্যাচগুলো বিশ্বের প্রতিটি দেশেই সরাসরি সম্প্রচার করা হচ্ছে। ভুল, প্রতিটি দেশেই নয়। অন্তত একটি দেশের নাম জানা গেল, যেখানে কাতার বিশ্বকাপের খেলা সম্প্রচারিত হচ্ছে না। সেই দেশটির নাম সৌদি আরব। নিজেদের প্রথম ম্যাচেই পরাশক্তি আর্জেন্টিনাকে হারিয়ে বিশ্বকাপ ইতিহাসের অন্যতম বড় এক অঘটনের জন্ম দিয়েছে যারা। 

হ্যাঁ, সৌদি আরবে বিশ্বকাপের ম্যাচ সম্প্রচারিত হচ্ছে না। এমনকি আর্জেন্টিনার বিপক্ষে সৌদি আরবের ঐতিহাসিক জয়ের ম্যাচটিও সরাসরি সম্প্রচার করা হয়নি। বিস্ময়কর ব্যাপার হলো, বিশ্বকাপের খেলা সরাসরি সম্প্রচার না হওয়ার বিষয়ে সৌদি সরকারের পক্ষ থেকে কোনো প্রতিক্রিয়াই জানানো হয়নি। তবে সৌদির সমর্থকরা প্রচণ্ড হতাশ। 

বিশ্বখ্যাত সংবাদ সংস্থা এএফপির খবরে বলা হয়েছে, কাতার বিশ্বকাপ উদ্বোধনের পর থেকেই সৌদি আরবে সম্প্রচারে সমস্যা দেখা দিয়েছে। দেশটিতে বিশ্বকাপের ম্যাচ সম্প্রচারের দায়িত্বে আছে কাতারের একটি প্রতিষ্ঠান। কিন্তু গত কয়েক বছর ধরেই কাতার ও সৌদি আরবের মধ্যে সম্পর্কটা ভালো নয়। ফলে ওই প্রতিষ্ঠানটিকেও সৌদি আরবে নিষিদ্ধ করা হয়েছে। কিন্তু ২০২১ সালের অক্টোবরে ঠিকই প্রতিষ্ঠানটির ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নিয়েছে সৌদি আরব।

ইত্তেফাক/ইআ