শনিবার, ২৮ জানুয়ারি ২০২৩, ১৪ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

দ্রুতই সেরে উঠছেন নেইমার

আপডেট : ২৮ নভেম্বর ২০২২, ০৮:০৬

কাতারে জয় দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করে ব্রাজিল। তবে নেইমারের চোট দুশ্চিন্তায় ফেলেছিল দলকে। কিন্তু দ্বিতীয় ম্যাচের আগে স্বস্তির খবর পেল সেলেসাওরা। নেইমারকে ৪৮ ঘণ্টা পর্যবেক্ষণের পর ব্রাজিল শিবিরকে স্বস্তির সংবাদই দিয়েছেন দলের চিকিত্সকরা। সংবাদ মাধ্যম এল গ্লোবের তথ্যমতে, ব্রাজিল দলের চিকিত্সকরা জানিয়েছেন, দ্রুতই মাঠে ফিরতে পারবেন ব্রাজিল ফুটবল দলের পোস্টার বয় নেইমার।

এদিকে গত শনিবার সামাজিক যোগাযোগমাধ্যম ইন্সটাগ্রামে একটি ছবি শেয়ার করেছেন নেইমার। সেখানে দেখা গিয়েছে নিজের ইনজুরিকবলিত পায়ের ছবি এবং নিজের একটি ছবি শেয়ার করতে। ছবিতে দেখা গেছে, নেইমারের গোড়ালি এখনো বেশ ফুলে আছে। এমন অবস্থায় বুটে যে তার পা ঢুকবে না, এটা নিশ্চিত করেই বলা যায়। এছাড়া ছবিতে বেশ বিমর্ষ অবস্থায় দেখা গিয়েছে ব্রাজিলিয়ান এই তারকাকে।

এর আগে বৃহস্পতিবার কাতারের লুসাইল আইকনিক স্টেডিয়ামে সার্বিয়ার বিপক্ষে রিচার্লিসনের জোড়া গোলে ২-০ ব্যবধানে জয় পায় পাঁচ বারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিল। খেলায় গোল করতে না পারলেও দলটির এমন জয়ে বড় ভূমিকা রেখেছেন নেইমার। ঐ ম্যাচে এক নেইমারকেই ৯ বার ফাউল করেন প্রতিপক্ষের খেলোয়াড়রা। যা এই বিশ্বকাপে কোনো একক খেলোয়াড়ের ক্ষেত্রে সর্বোচ্চ ফাউলের রেকর্ড।

সুস্থ হলেও আগামী ম্যাচে সুইজারল্যান্ডের বিপক্ষে নেইমারকে মাঠে নামাবেন না ব্রাজিল কোচ তিতে। এই ম্যাচে জয় পেলে ব্রাজিলের শেষ ১৬ অনেকটাই নিশ্চিত হয়ে যাবে। পরিস্থিতি বিচারে পরের ম্যাচেও বিশ্রাম দেওয়া হতে পারে তাকে। শেষ ১৬-র ম্যাচেই মাঠে নামতে পারেন নেইমার।

 

ইত্তেফাক/ইআ

এ সম্পর্কিত আরও পড়ুন