রোববার, ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ২২ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

বিআইএইচআরএম-এর গ্রাজুয়েট ডিপ্লোমা কোর্সের সমাবর্তন অনুষ্ঠিত

আপডেট : ২৮ নভেম্বর ২০২২, ১৮:৪১

শিক্ষা ও কর্মক্ষেত্র যখন একে অন্যের সাথে ঘনিষ্ঠভাবে জড়িত, তখন প্রতিনিয়ত জনপ্রিয় হচ্ছে ক্যারিয়ারমুখী শিক্ষা। এক্ষেত্রে শিক্ষার্থীদের অন্যতম পছন্দ হলো, হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট, কমপ্লায়েন্স ম্যানেজমেন্ট ও সাপ্লাই চেইন ম্যানেজমেন্ট। আর এসব ক্ষেত্রে সময়োপযোগী শিক্ষাদানে শিক্ষার্থীদের সন্তুষ্টি অর্জন করেছে যেসব প্রতিষ্ঠান, তাদের মধ্যে অন্যতম বাংলাদেশ ইন্সটিটিউট অফ হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট। 

সম্প্রতি অনুষ্ঠিত হয়ে গেলো প্রতিষ্ঠানটির এইচআরএম এবং কমপ্লায়েন্স ম্যানেজমেন্ট-এর পোস্ট গ্রাজুয়েট ডিপ্লোমা কোর্সের সমাবর্তন। রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত অনুষ্ঠানে স্নাতকোত্তর শিক্ষার্থীদের পাশাপাশি অংশ নেন বিভিন্ন কর্পোরেট এক্সপার্টগণ। আর প্রতিষ্ঠানটির ২০ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত প্রশিক্ষণ ও আলোচনা সভা আয়োজনে যোগ করে ভিন্ন মাত্রা।  

প্রশিক্ষণ ও আলোচনা সভায় অংশ নেন দেশ স্বনামধন্য সব প্রতিষ্ঠানের কর্পোরেট এক্সপার্টরা। এসময় স্নাতকোত্তর ডিপ্লোমা সম্পন্ন করা শিক্ষার্থীরা আলোচক ও প্রশিক্ষকদের অভিজ্ঞতালব্ধ গুরুত্বপূর্ণ দিক-নির্দেশনায়, কর্মক্ষেত্রে নিজেকে আরও সমৃদ্ধ করার সুযোগ পান। 

সময়ের চাহিদায় জনসংখ্যাকে জনসম্পদে রূপ দেয়ার লক্ষে ২০০২ সালে যাত্রা শুরু করে বাংলাদেশ ইন্সটিটিউট অফ হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট-বিআইএইচআরএম। প্রতিষ্ঠানটি এইচআরএম এবং কমপ্লায়েন্স ম্যানেজমেন্টের পাশাপাশি সাপ্লাই চেইন ম্যানেজমেন্টের উপরও স্নাতকোত্তর ডিপ্লোমা কোর্স করানো হয়। যাত্রার পর থেকে সুনাম ও সাফল্যের সাথে এগিয়ে যাচ্ছে প্রতিষ্ঠানটি। তারই ফলস্বরূপ ২০১৭ সালে দক্ষিণ এশিয়া মহাদেশের শ্রেষ্ঠ প্রফেশনাল প্রতিষ্ঠান হিসাবে পুরস্কার অর্জন করে প্রতিষ্ঠানটি।

ইত্তেফাক/এএইচপি