রোববার, ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ২২ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

বিমানবন্দরের যাত্রীর ব্যাগে জ্যান্ত বিড়াল! তার পর?

আপডেট : ২৮ নভেম্বর ২০২২, ২০:২৬

বিমানে যাত্রা করার সময় কিছু বিধিনিষেধ মেনে চলতে হয়। তবে যাত্রীরা বিমান কর্তৃপক্ষকে ফাঁকি দিয়ে অনেক সময় নিষিদ্ধ জিনিসপত্র নিয়ে যেতে গিয়ে ধরা পড়েন। অবৈধ মদ, মাদক, ছুরি-কাঁচি ইত্যাদি ব্যাগে ভরে যাত্রা করতে গিয়ে বিমানবন্দর কর্তৃপক্ষের হাতে ধরার পড়ার খবর প্রায়ই শুনতে পাওয়া যায়। কিন্তু কখনও পোষ্যকে ব্যাগে করে নিয়ে যেতে গিয়ে ধরা পড়ার খবর পাওয়া গিয়েছে কি? সম্প্রতি নিউ ইয়র্কের জন এফ কেনেডি আন্তর্জাতিক বিমানবন্দরে এমনই এক ঘটনা ঘটেছে। যা দেখে হতবাক বিমান বন্দর কর্তৃপক্ষ।

জন এফ কেনেডি আন্তর্জাতিক বিমানবন্দরে তল্লাশি চালানোর সময় এক যাত্রীর ব্যাগ থেকে জ্যান্ত বিড়াল উদ্ধার করেন বিমানবন্দরের কর্মীরা। ট্রান্সপোর্টেশন সিকিউরিটি অ্যাডমিনিস্ট্রেশনের (টিএসএ) কর্মীরা ওই যাত্রীর ব্যাগে তল্লাশি চালানোর সময় ব্যাগের ভিতর জীবন্ত কিছুর উপস্থিতি টের পান। এর পরই সন্দেহ হওয়ায় ওই যাত্রীর ব্যাগ খোলেন তাঁরা। আর ব্যাগ খুলতেই বিস্মিত ওই তল্লাশি চালানো বিমানবন্দরের কর্মীরা।

বিমানবন্দরের কর্মীরা দেখেন, ব্যাগের মধ্যে ঘাপটি মেরে বসে রয়েছেন মার্জার বাবাজীবন। প্রতিবেদন অনুযায়ী, কমলা রঙের পোষ্য বিড়াল নিয়ে ওই যাত্রী নিউ ইয়র্ক থেকে ফ্লোরিডার ওরল্যান্ডোতে যাচ্ছিলেন। জিজ্ঞাসাবাদে তিনি জানান, বিড়ালটি তাঁর পরিবারের এক সদস্যের। আর তাই তিনি ওই বিড়ালটিকে তার মালিকের হাতে ফেরত দিতে যাচ্ছিলেন। তবে সংবাদমাধ্যমে ওই যাত্রীর নাম-পরিচয় প্রকাশ করা হয়নি। ইন্ডিয়া টুডে।

ইত্তেফাক/এএইচপি