রোববার, ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ২২ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

প্রবাসীর গাড়ি ভেবে ডিবির গাড়িতে ডাকাতির চেষ্টা, গোলাগুলিতে আটক ১

আপডেট : ২৯ নভেম্বর ২০২২, ২১:৪৫

কুমিল্লায় প্রবাসীর গাড়ি ভেবে জেলা গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশের গাড়িতে ডাকাতির চেষ্টাকালে পুলিশের সঙ্গে সংঘবদ্ধ ডাকাতদলের গুলি বিনিময় হয়েছে। এ সময় পুলিশ অস্ত্রসহ ইউসুফ নামের এক ডাকাতকে গ্রেফতার করেছে। সোমবার (২৮ নভেম্বর) গভীর রাতে জেলার বুড়িচং উপজেলার কাকিয়ারচর নামক স্থানে এ ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, ডিবি পুলিশের একটি টহল দল সোমবার (২৮ নভেম্বর) গভীর রাতে জেলার বুড়িচং উপজেলার আবিদপুর এলাকায় যাচ্ছিলো। পুলিশ ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কাকিয়ারচরে পৌঁছোলে ৭/৮ জনের সংঘবদ্ধ ডাকাতদল প্রবাসীর গাড়ি ভেবে ডাকাতির উদ্দেশ্যে পুলিশকে বহন করা গাড়িতে হামলা চালায়।

এ সময় পুলিশ গাড়ি থেকে নেমে ডাকাতদের ধাওয়া করলে ডাকাতরা পুলিশকে লক্ষ্য করে গুলি চালায়। পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়। হালগাঁও গ্রামের আব্দুর রাজ্জাকের ছেলে আবু ইউসুফকে (২৯) গুলিবিদ্ধ অবস্থায় আটক করে। অপর ডাকাতরা পালিয়ে যায়।

পুলিশ একটি পাইপগান, কার্তুজ, একটি ছেনী, দা, একটি কিরিচ, একটি লোহার রডসহ দেশীয় অস্ত্র উদ্ধার করেছে। 

কুমিল্লা জেলা ডিবির ওসি রাজেশ বড়ুয়া জানান, ডাকাত ইউসুফের বিরুদ্ধে বিভিন্ন থানায় ৬টি মামলার তথ্য পাওয়া গেছে। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে মঙ্গলবার (২৯ নভেম্বর) বুড়িচং থানায় ডাকাতির প্রস্তুতি ও অস্ত্র আইনে পৃথক দুইটি মামলা দায়ের করেছে। আহত ইউসুফ কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছে।

পুলিশ সুপার আবদুল মান্নান জানান মাদক, চোরাচালান, জঙ্গিবাদ, ইভটিজিং, চুরি-ডাকাতিসহ সন্ত্রাসী কর্মকাণ্ড প্রতিরোধে পুলিশের কার্যক্রম ও নজরদারি বাড়ানো হয়েছে।

ইত্তেফাক/আই/পিও